কে এই সেলিম প্রধান?

, ডেস্ক : অনলাইন ক্যাসিনো চালানোর অভিযোগে আটক সেলিম প্রধানকে নিয়ে নানারকম গুঞ্জন এবং আলোচনা চলছে। কে এই সেলিম প্রধান? অনুসন্ধানে দেখা গেছে যে, সেলিম প্রধান হলেন একজন ঋণখেলাপি এবং বাংলাদেশ থেকে বিদেশে অর্থ পাচারকারী।

সেলিম প্রধানের উত্থান ঘটে ওয়ান ইলেভেনের সময়। ওয়ান ইলেভেন সরকারের অনুমতি নিয়েই তিনি বাংলাদেশে প্রথম বেসরকারি খাতে সিকিউরিটি প্রিন্টিং প্রেস তৈরি করেন। তিনি জাপান থেকে অর্থায়ন করে প্রিন্টিং প্রেস করেছেন বলে তার আয়কর বিবরণীতে উল্লেখ আছে।

জানা গেছে, আওয়ামী লীগ ২০০৯ সালে ক্ষমতায় আসলে সরকারের একাধিক নেতা ও মন্ত্রীর সঙ্গে তার সখ্যতা গড়ে ওঠে। এটা কাজে লাগিয়ে তিনি বিভিন্ন ব্যাংক থেকে ঋণ নেন। অভিযোগ আছে, ঋণের অধিকাংশ অর্থই তিনি ব্যাংককে পাচার করেন এবং সেখানে তিনি বিলাসবহুল জীবনযাপন শুরু করেন।

জানা গেছে যে, দুটি ব্যাংকে তিনি ঋণখেলাপি। কিন্তু ক্ষমতাসীন দলের প্রভাবশালী ব্যক্তিদের সঙ্গে তার যোগসাজশ থাকার কারণে তিনি ধরাছোঁয়ার বাইরে ছিলেন।

র‍্যাব সূত্রে জানা গেছে যে, ব্যাংককে অবস্থান করলেও গত দুই বছর ধরে সেলিম প্রধান অনলাইন ক্যাসিনো ব্যবসা শুরু করেছিলেন। বিশ্বব্যাপী যে অনলাইন ক্যাসিনো সেটার বাংলাদেশ শাখা চালু করেছিলেন তিনি। অনলাইন ক্যাসিনো সিন্ডিকেট বাংলাদেশের প্রধান হিসেবে নিজেকে পরিচয় দিতেন তিনি।

র‍্যাবের অনুসন্ধানে জানা গেছে যে, মাসে অন্তত ১০০ কোটি টাকা ব্যাংককসহ বিভিন্ন দেশে পাচার করেছেন। শুধু তাই নয়, বাংলাদেশের বিভিন্ন প্রভাবশালী ব্যক্তির সঙ্গে তার সম্পর্ক রয়েছে। তাদের আশ্রয়ে প্রশ্রয়েই সেলিম প্রধান অবাধে ক্যাসিনো ব্যবসা চালিয়েছেন বলে অভিযোগ রয়েছে।

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন