ঘুমিয়ে ঘুমিয়ে দেশ চালাই না, সব খেয়াল রাখি : প্রধানমন্ত্রী

ক্রাইম প্রতিদিন, ঢাকা : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমি একটা দেশের সরকার প্রধান, ঘুমিয়ে ঘুমিয়ে দেশ চালাই না। দেশের মানুষের ভালো-মন্দ সব খেয়াল রাখি।

বুধবার বিকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে ভারত ও যুক্তরাষ্ট্র সফর পরবর্তী সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ সব কথা বলেন।

দেশের সব দায়িত্ব কেন একমাত্র প্রধানমন্ত্রীই নেবেন? সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে শেখ হাসিনা বলেন, আমি বুঝি না কেন আপনারা এ প্রশ্নটা করেন। আমি একটা দেশের সরকারপ্রধান। কেউ আমাকে দায়িত্ব চাপিয়ে দেয় না, আমি নিজের থেকে সব করি। নিজের দায়িত্ব থেকেই করি।

‘আমি দেশের জন্য কাজ করছি কেন। কারণ আমার বাবা বঙ্গবন্ধু এ দেশ স্বাধীন করে দিয়ে গেছেন। এ দেশ আমার, এ দেশের মানুষ আমার, আমি তাদের ভালোমন্দ খেয়াল রাখি। এটা নিয়ে কেন প্রশ্ন আসে এটা বোধগম্য নয়।’

এ সময় প্রধানমন্ত্রী বলেন, আমি বুঝেছি- আপনারা কেন এ প্রশ্ন করেন। কারণ আপনারা এর আগে ঘুমিয়ে ঘুমিয়ে রাষ্ট্র পরিচালনা দেখেছেন। অনেক রাষ্ট্রপ্রধান বেলা ১২টায় ঘুম থেকে উঠে কী হয়েছে জানতে চেয়েছেন।

ছাত্রলীগ প্রসঙ্গে তিনি বলেন, ছাত্রলীগ একটা স্বাধীন-স্বতন্ত্র সংগঠন। তবে যেহেতু তারা ছাত্রলীগ তাই তাদের গাইডলাইন দিতে হয়। এই ছাত্রলীগ কিন্তু দেশে ইতিবাচক অনেক আন্দোলনের নেতৃত্ব দিয়েছে। অনেক ক্ষেত্রে ছাত্রলীগ অগ্রণী ভূমিকা পালন করেছে।

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন