Home / বাংলাদেশ / সারাদেশ / নোয়াখালীতে হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলায় নবজাতকের মৃত্যু

নোয়াখালীতে হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলায় নবজাতকের মৃত্যু

সালাহ উদ্দিন সুমন,নোয়াখালী: নোয়াখালী প্রাইভেট হাসপাতাল নামে একটি বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে চিকিৎসায় অবহেলার কারণে নবজাতকের মৃত্যুর অভিযোগ করেছে স্বজনরা। রোববার বিকালে দুই দিনের ওই শিশুটি মারা যায়। শিশুটির বাড়ি জেলা শহর মাইজদীর লক্ষ্মীনারায়নপুর গ্রামে।

শিশুটির পরিবার অভিযোগ করে বলেন, গত শুক্রবার দুপুরে হাসপাতালটিতে অপারেশনের মাধ্যমে শিশুটির জন্ম হয়। চিকিৎসক শিশুটিকে সুস্থ্যই বলেছেন। হঠাৎ (রোববার) সকাল থেকে শিশুটি মায়ের দুধ সেবন করছে না। বিষয়টি নার্সদের একাধিকবার জানালেও তারা চিকিৎসককে কল করেনি। বিকালের দিকে শিশুটি নিস্তেজ হয়ে গেলে হাসপাতাল কর্তৃপক্ষ ডাক্তারকে কল দেয়। পরে ডাক্তার এসে দেখে শিশুটি মারা গেছে।

শুক্রবার দুপুরে অপারেশন থিয়েটারে অপারেশন চলাকালীন ডাক্তারও রোগির সঙ্গে অশোভন আচরণ করেছে এবং রোগির গায়ে হাত তোলারও চেস্টা করে। এ ছাড়া অপারেশন অবস্থায় রোগির মাথার পাশে ডাক্তারের সন্তানকে মোবাইল গেমস্ খেলার জন্য বসিয়ে দেওয়ার অভিযোগ করেছে নিহত শিশুর মা।

তবে শিশু মৃত্যুতে হাসপাতাল কর্তৃপক্ষের অবেহলার কথা অস্বীকার করেছে কর্তৃপক্ষ। তারাও সন্দ্বিহান কেন সুস্থ্য শিশু মৃত্যু বরণ করেছে।