ফারুককে নিউইয়র্কে নাগরিক সংবর্ধনা

, ডেস্ক : গত ২৭ সেপ্টেম্বর ২০১৯, রবিবার নিউইয়র্কের জ্যাকসান হাইট¯’ পালকি পার্টি সেন্টারে সন্ধ্যা ৭টায় লক্ষীপুর ডিস্ট্রিক্ট এসোসিয়েশন ইউএসএ ইন্ক এর আয়োজনে জাতিসংঘের ৭৪তম সাধারণ সভায় যোগদানে আগত বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রীর জননেত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হয়ে নিউইয়র্কে আগত লক্ষীপুরের দুই কৃতি সন্তানের সম্মানে নাগরিক সংবর্ধনার আয়োজন করা হয়।

সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি ফিরোজ মাহমুদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কবির আলী’র সঞ্চালনায় উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সংবর্ধনাপ্রাপ্ত লক্ষীপুরের কৃতি সন্তান লক্ষীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ গোলাম ফারুক পিঙ্কু এবং বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এফবিসিআই এর পরিচালক ও বাংলাদেশ টেক্সটাইল মিলস্ এসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ আলী খোকন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ সোসাইটির প্রাক্তন সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন, সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মাকছুদুর রহমান, প্রাক্তন সভাপতি আমির হোসেন বাবু, তছলিম উদ্দিন খান, সাবেক সাধারণ সম্পাদক ইব্রাহিম চৌধুরী রতন, আবুল হোসেন, আজীবন সদস্য সাইফুল ইসলাম আলম, আবুল বাসার খোকন, মীর আব্দুস সবুর, আবুল হাসেম প্রমুখ। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন – মোঃ নুরনবী, মোহাম্মদ আলী, মোঃ মোস্তাফিজুর রহমান, গিয়াস উদ্দীন রুবেল ভাট, মোঃ আলমগীর মোল্লা, হুমায়ুন কবির লিটন, তাসলিম উদ্দীন, তোফায়েল আহমেদ, মোঃ বেলাল উদ্দীন, আব্দুর রহিম, নুর হোসেন বাবুল, মো: খোরশেদ আলম, মাজহারুল ইসলাম আজিম, মোঃ রহমান, মেহেদী হোসাইন ভূইয়া, মো: মঈন উদ্দিন, প্রফেসর মোঃ ইমাম উদ্দীন চৌধুরী, ইসমাইল হোসাইন, মোঃ ফখরুল ইসলাম, মোঃ জহিরুল হক, মোঃ আমীণ মুর্শিদ, মোঃ আমীন, মাহমুদুর রহমান তানিম, সামিউল ইসলাম, আব্দুর মান্নান খান, মাহবুবুর রহমান তারা, জাহিদুল ইসলাম ও মোঃ তাজুল ইসলাম।

পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানের শুরুতে হাফেজ ইসমাইল হোসেনের পরিচালনায় মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।

এখানে উল্লেখ্য যে, দোয়া অনুষ্ঠানে যাদের নাম বিশেষভাবে স্মরণ করা হয়, তাঁরা হলেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মাকসুদুর রহমানের শ্রদ্ধেয় শশুর সদ্য পরলোকগত মোঃ সিদ্দিক উল্লাহ ভূইয়া, লাইফ মেম্বার আবুল বাসার খোকনের শ্রদ্ধেয় মাতা সদ্য প্রয়াত আমেনা বেগম, রমিজ উদ্দিন আহমেদের শ্রদ্ধেয় মাতা সদ্য প্রয়াত কহিনুর বেগম এবং সদস্য বেলায়েত হোসেনের ভাগিনা মোঃ আলমগীর হোসেন। সংগঠনের পক্ষ থেকে এই চার জনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে তঁদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।

সংগঠনের নেতৃবৃন্দ সন্ত্রাসীদের হাতে নিহত রায়পুরের বিশিষ্ট ব্যবসায়ী মোঃ আরমগীর হোসেন ও দত্তপারার মিলন মেম্বার এর হত্যাকারীদের দ্রুত গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তী মৃত্যুদন্ড (ফাঁসি) দাবি করেন। সংগঠনের নেতৃবৃন্দ আগত অতিথিদের নিকট দুর্নীতি, সন্ত্রাস ও মাদকমুক্ত একটি মডেল লক্ষীপুর প্রতিষ্ঠার আবেদন করেন। এতে আগত অতিথিবৃন্দ সংগঠনের নেতৃবৃন্দের দাবির প্রতি একাত্বতা ঘোষনা করেন এবং দাবি বাস্তবায়নে সর্বাত্মক চেষ্টা থাকবে বলে আশা ব্যক্ত করেন।

সভার শেষ পর্যায়ে সংগঠনের পক্ষ থেকে আগত অতিথিবৃন্দকে বিশেষ সম্মামনা ক্রেস্ট প্রদান করা হয়। আগত অথিথি এবং সকল সদস্যদের অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য ধন্যবাদ জানিয়ে সভাপতি অনুষ্ঠানের সমাপ্তি ঘোসনা করেন।

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন