বালু উত্তোলনের ড্রেজার মেশিন জব্দ করেন উপজেলার চেয়ারম্যান

সালাহ উদ্দিন সুমন নোয়াখালী:নোয়াখালী সদর উপজেলার ধর্মপুর ইউনিয়নে অবৈধভাবে বালু উত্তোলনের ৪টি ড্রেজার মিশিন জব্দ করে পুলিশে দিয়েছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম সামছুদ্দিন জেহান। এসময় চেয়ারম্যানের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় বালু উত্তোলনকারী ওই চক্র।

বৃহস্পতিবার বিকালে উপজেলার ভাটিরটেক গ্রামের ডা. আশ্রাফ মিয়ার খামার থেকে ওই মিশিনগুলো জব্দ করা হয়।

সূত্রে জানা যায়, স্থানীয় কয়েকজন বালু ব্যবসায়ী বেশ কিছুদিন ধরে অবৈধভাবে ড্রেজার মেশিনের দিয়ে বালু উত্তোলন করে আসছিল। এ খবরের ভিত্তিতে নির্দেশনাক্রমে নালিতাবাড়ী উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে ওই এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

সুধারাম মডেল থানার ওসি আনোয়ার হোসেন বলেন অবৈধবাবে বালু উত্তোলনের সময় উপজেলা পরিসদ চেয়ারম্যান একেএম সামছুদ্দিন জেহান ৪টি ড্রেজার মিশিন আটক করে থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মিশিনগুলো জব্দ করে থানায় নিয়ে আসে। ওই মিশিন ধারা অবৈধভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম সামছুদ্দিন জেহান বলেন, র্দীঘদিন যাবৎ ভাটিরটেক গ্রামের ডা. আশ্রাফ তার খামারের পুকুর থেকে অবৈধবাবে বালু উত্তোলন করে আসছে। এতে আশপাশে বসবাসকারী মানুষগনের ক্ষতি সাধিত হচ্ছে। একরামুল করিম চৌধুরী এমপির নির্দেশে অভিযান পরিচালনা করে মিশিনগুলো আটক করা হয়েছে।

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন