বিএনপি চামড়া কিনে ফেলে দিয়েছে : শিল্পমন্ত্রী

ক্রাইম প্রতিদিন, ঢাকা : কোরবানির পশুর চামড়ার দাম না পেয়ে চট্টগ্রামে প্রায় ৩০ ট্রাক চামড়া ফেলে দেয়ার বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, বিএনপি এসব চামড়া কিনে স্টক করেছিল। তারপর সরকারকে বেকায়দায় ফেলার জন্য সেগুলো ফেলে দিয়েছে। আন্দোলন সংগ্রামে যখন পারে না তখন চামড়াকে ধরেছে তারা।

রোববার বিকেলে বাণিজ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সরকার, ট্যানারি মালিক, আড়তদার ও কাঁচা চামড়া সংশ্লিষ্টদের ত্রিপক্ষীয় বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

জানা গেছে, চট্টগ্রামে ৩০ ট্রাক চামড়া ফেলে দেয়া হয়েছে এমন প্রশ্নের উত্তরে শিল্পমন্ত্রী বলেন, ‘কত? ৩০ ট্রাকের উপরে তাহলে এসব চামড়া বিএনপি কিনে ফেলে দিয়েছে। বিএনপি এসব চামড়া কিনে স্টক করেছিল, তারপর সরকারকে বেকায়দায় ফেলার জন্য সেগুলো ফেলে দিয়েছে। আন্দোলন সংগ্রামে যখন পারে না তখন চামড়াকে ধরেছে তারা।’

তিনি বলেন, ‘এবারের ঈদের চামড়ার বিষয়ে আমরা যেটা বুঝতে পেরেছি সেটা হচ্ছে এর পেছনে কিছু রাজনৈতিক উদ্দেশ্যে কাজ করেছে। এ ক্ষেত্রে বিরোধীরা বিভিন্নভাবে কাজ করেছে, যেটা বিভিন্ন সময় তারা করে থাকে। আমরা ধরেই নিয়েছি এসব তারা করবে। তাই এটাকে আমরা খুব গুরুত্ব দেয় না। তবে এ সব বিষয়ে আমরা সচেতন।’

চামড়া নষ্টের দিকেই গুরুত্ব দেয়া হচ্ছে বেশি তবে দাম কম পাওয়ার বিষয়ে কিছুতো হলো না এমন প্রশ্নে তিনি বলেন, আপনার প্রশ্ন সঠিক আছে। এজন্য প্রথমেই আপনাদের ধন্যবাদ দিয়েছি। আপনার সমস্যাগুলো তুলে ধরেছেন। এর ফলে সমাধানের জন্য আমরা সবাই মিলে বসেছি। এবং সমাধানে আমরা এসেছি। যাতে ভবিষ্যতে এ রকম আর না হয়। কোথায় কোথায় সমস্যা রয়েছে এগুলো নিয়েও আমরা আলোচনা করেছি।

বৈঠকের শুরুতে শিল্পমন্ত্রী বলেন, ‘এ বিষয়ে দায়দায়িত্ব এড়াতে পারি না। চামড়া শিল্প অত্যন্ত গুরুত্বপূর্ণ, চামড়া শিল্পনীতি হচ্ছে। বর্তমানে যে বিশেষ পরিস্থিতি সৃষ্টি হয়েছে তা নিয়ে বৈঠক করা হবে। একটি স্থায়ী সমাধানে নিতে চাই। সুদূরপ্রসারী পরিকল্পনাও চলছে।

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন