মোহাম্মদ হাসনাইনের বিশ্বরেকর্ড

ক্রাইম প্রতিদিন, ডেস্ক : সর্বকনিষ্ঠ বোলার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে হ্যাটট্রিকের রেকর্ড গড়েছেন মোহাম্মদ হাসনাইন। শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে হ্যাটট্রিক করেন পাকিস্তানের ১৯ বছর বয়সী এ তরুণ পেসার

শনিবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে শ্রীলংকার ১৬তম ওভারের শেষ বলে ভানুকা রাজাপাকশেকে এলবিডব্লিউ করেন হাসনাইন। এরপর ১৮তম ওভারের প্রথম দুই বলে দানুস শানাকা ও শিহান জয়সুরিয়াকে ক্যাচ তুলতে বাধ্য করেন হাসনাইন।

টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে অষ্টম বোলার হিসেবে নবম হ্যাটট্রিক করেন হাসনাইন। এর আগে পাকিস্তানের হয়ে ২০১৭ সালে শ্রীলংকার বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন ফাহিম আশরাফ।

শনিবার পাকিস্তানের লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে শ্রীলঙ্কা। উদ্বোধনী জুটিতে ৮৪ রান যোগ করেন ধানুস্কা গুনাথিলাকা ও আভিস্কা ফার্নান্দো। গুনাথিলাকার ব্যাটিং দেখে মনে হয়েছিল ১৮০ বা তার বেশি রান সংগ্রহ করবে লংকানরা।

কিন্তু ডেথ ওভারে হাসনাইনের বোলিংয়ে নিয়মিত উইকেট হারিয়ে ১৬৫ রানে থেকে যায় শ্রীলংকা। দলের হয়ে ধানুষ্কা গুনাথিলাকা করেন ৩৮ বলে সর্বোচ্চ ৫৭ রান। চার ওভারে ৩৭ রানে ৩ উইকেট শিকার করেন হাসনাইন।

১৬৬ রানের টার্গেট তাড়া করতে নেমে পাকিস্তান ১০১ রানে গুটিয়ে যায়। ৬৪ রানে জয় পায় শ্রীলংকা। নুয়ান প্রদীপ এবং ইসুরু উদানা তিনটি করে উইকেট শিকার করেন।

শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন