Home / বাংলাদেশ / আইন-আদালত / ভোক্তা অধিদপ্তর / ১০৬ টাকার ওডোমস ৬৫০, অতঃপর জরিমানা

১০৬ টাকার ওডোমস ৬৫০, অতঃপর জরিমানা

ক্রাইম প্রতিদিন, ঢাকা : রাজধানী ঢাকাসহ সারাদেশে ডেঙ্গুর প্রকোপ বেড়েই চলেছে। আর সেই সঙ্গে চাহিদা বাড়ছে মশা প্রতিরোধী মলম ও অন্যান্য সামগ্রীর। এ সুযোগে রাতারাতি দাম কয়েকগুণ বেড়েছে এসব সামগ্রীর। বিশেষ করে ভারতীয় প্রতিষ্ঠান ডাবরের মলম ওডোমসের দাম সাড়ে সাত গুণ বাড়িয়ে বিক্রি করছে কিছু অসাধু ব্যবসায়ী।

মলমটির গায়ে লিখিত মূল্য ৮৮ রুপি (বাংলাদেশি মুদ্রায় ১০৫ টাকা)। অথচ গত কয়েক দিনে দাম পাঁচগুণ বেড়ে রাজধানীর কোথাও মলমটি বিক্রি হচ্ছে ৬৫০ টাকায়, কোথাও ৮০০ টাকায়।

রাজধানীর গুলশান-২ এলাকায় সোমবার অভিযান চালিয়ে এর প্রমাণ পেয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এ অপরাধে ল্যাভেনডার ফার্মেসিকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত্বাবধানে অভিযান পরিচালনা করেন সহকারী পরিচালক মাসুম আরেফিন, আফরোজা রহমান ও আব্দুল জব্বার মণ্ডল। এছাড়াও অভিযান চলাকালে অবৈধ বিদেশি প্রসাধনী বিক্রির অপরাধে ইউনাইটেড ফার্মেসিকে ২০ হাজার টাকা জরিমানা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

প্যাকেটজাত মিষ্টিতে উৎপাদনের তারিখ, মেয়াদ, সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য না থাকা ও ওজনে কম দেয়ার অপরাধে ভাগ্যকুল মিষ্টান্ন ভান্ডারকে ২০ হাজার টাকাসহ তিন প্রতিষ্ঠানের কাছ থেকে ১ লাখ ৪০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। তদারকিতে সার্বিক সহায়তা করেন আর্মড পুলিশ ব্যাটালিয়ন-১ এর সদস্যরা।