চিকিৎসার অপেক্ষায় হাসপাতালে রোগী, দেখা মিলছে না চিকিৎসকদের

  • ক্রাইম প্রতিদিন ডেস্ক
  • ২০২০-০৪-০১ ১৫:৪১:০৮
ক্রাইম প্রতিদিন

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে এখনও স্বাভাবিক হয়নি চিকিৎসা ব্যবস্থা। দূরদূরান্ত থেকে অসুস্থ মানুষ হাসপাতালের বহির্বিভাগে এসে ভিড় করছেন কিন্তু মিলছে না কাঙ্ক্ষিত চিকিৎসকের দেখা। করোনা সংক্রমণ আতঙ্ক না কি অন্য কোনো কারণে চিকিৎসকরা রোগী দেখছেন না তারও কোনো সদুত্তর মেলেনি কর্তৃপক্ষের কাছ থেকে। তারা বলছেন, রোগী কম আসার কারণে চিকিৎসকরা বহির্বিভাগে বসছেন না।

 সকাল ১০টা ১৫ মিনিট, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালেন বহির্বিভাগের দ্বিতীয় তলায় টিকিট কেটে চিকিৎসকের জন্য অপেক্ষা করছেন প্রায় ৪০ জন রোগী। সকাল ৯টা থেকে সাধারণত চিকিৎসকদের এখানে রোাগী দেখার কথা কিন্তু একজন চিকিৎসক ছাড়া কাউকে দেখা যায়নি সেবা দিতে।

দক্ষিণবঙ্গের অন্যতম চিকিৎসা কেন্দ্র খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে সুচিকিৎসার জন্য দূরদূরান্ত থেকে ভিড় করেন এখানে। কিন্তু গত প্রায় এক সপ্তাহেরও বেশি সময় ধরে এখানে বিশেষজ্ঞ চিকিৎসকরা অনুপস্থিত থাকছেন। হাসপাতাল কর্তৃপক্ষ শনিবার থেকে সকল ধরনের চিকিৎসা সেবা প্রদানের আনুষ্ঠানিক ঘোষণা দিলেও সেটা দু’দিনেও কার্যকর হয়নি। ঘণ্টার পর ঘণ্টা চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে অসংখ্য মানুষ। একই চিত্র হাসপাতালের জরুরি বিভাগেও।

এক রোগী বলেন, দাঁতের যন্ত্রণায় টিকিট কেটে ২ ঘণ্টা ধরে বসে আছি ডাক্তারের খবর নেই। 

এদিকে প্রতিদিন বহির্বিভাগে ১০ থেকে ১৫ জন চিকিৎসক সেবা প্রদান করলেও টিকিট কাউন্টারে কর্মরতরা জানান, শুধু একজন চিকিৎসক সেবা দেবেন।

অন্যদিকে হাসপাতালের বহির্বিভাগে সকাল সাড়ে ১০টায় একজন চিকিৎসক পাওয়া গেলেও হাসপাতালের পরিচালক তার কোনো সদুত্তর দিতে পারেননি।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এটিএম মঞ্জুর মোর্শেদ বলেন, এ ছুটির সময় ১২টা পর্যন্ত চালানোর কথা। আমরা ছুটিকে ছুটি মনে করছি না।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বহির্বিভাগ ও জরুরি বিভাগ মিলিয়ে প্রতিদিন প্রায় ৩ হাজার রোগী খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা সেবা নিয়ে থাকেন।

নিউজটি শেয়ার করুন


নিউজ সম্পর্কে মতামত লিখুন


 
এ বিভাগের অন্যান্য সংবাদ