নিক্সন-জাফরউল্লাহ সমর্থকদের সংঘর্ষে ১৫ বাড়ি ভাঙচুর-লুটপাট

  • ফরিদপুর প্রতিনিধি
  • ২০২০-০৪-০২ ২১:৫৬:৪০
image

ফরিদপুরের ভাঙ্গায় স্বতন্ত্র সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরউল্লাহর সমর্থকের মধ্যে অধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে ১৫ বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাট চালানোর অবিযোগ উঠেছে। খবর: ইউএনবি।

বৃহস্পতিবার ভোর ৪টার দিকে উপজেলার হামেরদী ইউনিয়নের মাধবপুর গ্রামে এ ঘটনা ঘটে। এতে ৬ জন আহত হন। এদের মধ্যে ২ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, মাধবপুর গ্রামে অধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নিক্সনের সমর্থক সাবেক পুলিশ সদস্য সিরাজুল তালুকদারের সাথে জাফরউল্লাহর সমর্থক ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি ইলিয়াস মিয়ার বিরোধ চলে আসছে। গত সাধারণ নির্বাচনের পর এ বিরোধ চরমে ওঠে। গত এক বছরে দুপক্ষের মধ্যে অন্তত সাতবার সংঘর্ষের ঘটনা ঘটেছে। সর্বশেষ সংঘর্ষ হয়েছে গত ২৪ মার্চ।

আজকের সংঘর্ষ সম্পর্কে প্রত্যক্ষদর্শীরা জানান, ভোর ৪টার দিকে সিরাজ তালুকদারের প্রায় দেড় শতাধিক সমর্থক অতর্কিত হামলা করে ইলিয়াসের সমর্থকদের ১৫টি বাড়ি ভাঙচুর ও লুটপাট করেন। এ সময় ইলিয়াসের পক্ষের ৬ জন আহত হন।

এ বিষয়ে যোগাযোগ করা হলে সিরাজুল তালুকদার বলেন, ‘আমি এলাকায় নেই। তবে যতটুকু জানতে পেরেছি গত বুধবার দুপুরে আমরা যারা নিক্সনের সমর্থক আছি তাদের বাড়িঘরে ভাঙচুর চালায় প্রতিপক্ষ। এর প্রতিক্রিয়ায় নিক্সনের সমর্থকরা প্রতিপক্ষের বাড়িঘরে হামলা চালিয়ে ভাঙচুর করেছে।’

ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুর রহমান বলেন, ‘হামলার খবর শুনে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।’

তিনি জানান, আগে থেকেই দুপক্ষের দুটি মারামারির মামলা চলমান রয়েছে। বুধবার দুপক্ষের দুজনকে আটক করে ওই দুটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়ে দেয়া হয়।

 
এ বিভাগের অন্যান্য সংবাদ