রংপুরে ৪৫০০ কেজি চালসহ গ্রেপ্তার ৩

  • রংপুর প্রতিনিধি
  • ২০২০-০৪-১০ ২২:০০:৫৪
image

 

রংপুরের পীরগঞ্জের গুর্জিপাড়া বাজার থেকে গত বুধবার রাত ১২টার দিকে ভেন্ডাবাড়ী পুলিশ ৫০ কেজির ৯০ বস্তা খাদ্যবান্ধব কর্মসূচির চাল পাচারকালে তিন যুবককে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তাররা হলেন, মিঠাপুকুর উপজেলার গোপিনাথপুর গ্রামের জমশেদ আলীর ছেলে ইসমাইল হোসেন (৩০), পীরগঞ্জ উপজেলার ভেন্ডাবাড়ী গ্রামের ছাইফুল ইসলামের ছেলে জাহাঙ্গীর আলম (২৩) ও মহেশপুর গ্রামের সেকেন্দার আলীর ছেলে রিয়াদ হোসেন (১৮)।

পীরগঞ্জের ভেন্ডাবাড়ী পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে এসআই সত্যেন্দ্রনাথেরে নেতৃত্বে পুলিশের একটি দল তাদেরকে হাতেনাতে গ্রেপ্তার করে। পুলিশ ও গ্রেপ্তারদের স্বীকারোক্তি অনুযায়ী উপজেলার পান্তাপুকুর গ্রামের চাল ব্যবসায়ী রবিউল ইসলামের নেতৃত্বে বিশলা গ্রামের লালবুদু, পাকুরিয়া গ্রামের খোকামিয়া ও মহেশপুর গ্রামের সাহেব মিয়ার বাড়িতে ৫২ বস্তা চাল কিনে। রাত ১১টার দিকে খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার মনোয়ার হোসেন মন্ডলের ঘর থেকে ৩৮ বস্তা চাল ট্রিলারে লোড দিয়ে পাচারের উদ্দেশে সাদুল্ল্যাপুর উপজেলায় যাচ্ছিল। ডিলার মনোয়ার ভেন্ডাবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুঞ্জুর হোসেন মন্ডলের বাবা।

আটক চালগুলো যে খাদ্যবান্ধব কর্মসূচির তা নিশ্চিত করেছেন ভেন্ডাবাড়ী সরকারি খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোতাসাদ্দেকা খাতুন। তবে চালের বস্তাগুলো ভেন্ডাবাড়ী খাদ্যগুদামের নয় বলে জানান তিনি। এ বিষয়ে ভেন্ডাবাড়ী পুলিশের ইনচার্জ শাহীন তালুকদার বলেন, তদন্তে অপরাধী যেই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

অন্যদিকে পীরগঞ্জ থানার ওসি সরেস চন্দ্র বলেন, ত্রাণের চাল অথবা খাদ্যবান্ধব কর্মসূচির চাল চুরির অপরাধে আওয়ামী লীগ নেতা হোক আর নেতার বাবা হোক কাউকে ছাড় দেয়া হবে না।

এদিকে ভেন্ডাবাড়ী ইউনিয়ন চেয়ারম্যান রবিউল ইসলাম বলেন, বর্তমানে সরকার করোনা ভাইরাস পরিস্থিতিতে ঘরে ঘরে খাদ্যবান্ধব কর্মসূচির চালসহ ত্রাণ সামগ্রী পৌঁছে দেয়ার নির্দেশ দিচ্ছে। সেখানে এই সংকটময় পরিস্থিতিতে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির বাবা মনোয়ার হোসেন মন্ডল কীভাবে এই ন্যাক্কারজনক ঘটনাটি ঘটাতে পারে। এটি অত্যন্ত ধিক্কারজনক। আমি গরীবের চাল চোরদের কঠোর ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই। সেই সঙ্গে পুলিশ প্রশাসনকে অনুরোধ করবো কোনোভাবেই যেন মূল হোতারা ছাড় না পায়। এ রিপোর্ট লেখা পর্যন্ত মামলার প্রস্তুতি চলচিল।

 
এ বিভাগের অন্যান্য সংবাদ