প্রধানমন্ত্রীর সঙ্গে কনফারেন্স : সামাজিক দূরত্ব মানলেন না গাজীপুরের কর্মকর্তারা

  • ক্রাইম প্রতিদিন ডেস্ক
  • ২০২০-০৪-২০ ১৫:১৮:১০
ক্রাইম প্রতিদিন

দেশজুড়ে করোনাভাইরাসের প্রাদুর্ভাব নিয়ে আট জেলার প্রতিনিধিদের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিডিও কনফারেন্সে ‘সামাজিক দূরত্ব’ মানলেন না গাজীপুরের কর্মকর্তারা। তারা স্বল্প পরিসরে গাদাগাদি করে বসায় কয়েকবার তাদের দৃষ্টি আকর্ষণ করেন প্রধানমন্ত্রী।

আজ সোমবার সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে এই ভিডিও কনফারেন্স শুরু হয়।

শুরুতেই দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘বহু আগেই এটা আমি সতর্ক করেছি যে এপ্রিল মাসে সবাইকে আরেকটু সাবধানে থাকা দরকার। সেটাই দেখা গেল এপ্রিল মাসে করোনার প্রাদুর্ভাব একটু বৃদ্ধি পেয়েছে।’ এ সময় চিকিৎসক এবং নার্সদের সুরক্ষা সরঞ্জাম অন্যদের ব্যবহার না করার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরপর আট জেলার প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়ের প্রথমেই গাজীপুর জেলা প্রতিনিধিদের সঙ্গে যুক্ত হন প্রধানমন্ত্রী।

ভিডিও কনফারেন্সে গাজীপুরের জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম তিনি উপস্থাপনা শুরু করলে মাঝখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘সামাজিক দূরত্ব’ না মেনে সবাই একসঙ্গে বসায় তাদের দৃষ্টি আকর্ষণ করেন।

জেলা প্রশাসক থেমে গেলে প্রধানমন্ত্রী তাকে আবার শুরু করতে বলেন।

পরবর্তীতে প্রধানমন্ত্রী সিভিল সার্জনের সঙ্গে কথা বলতে চাইলে তার প্রতিনিধি হিসেবে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা উঠে ডিসির পাশে যান কথা বলতে। তাকে সেখানে বসার ব্যবস্থা করে দিলে প্রধানমন্ত্রী আবার বলেন, ‘আপনার কি রকম ঠাসাঠাসি করে বসছেন তাতে তো আরও ...।’

প্রধানমন্ত্রীর সঙ্গে এই ভিডিও কনফারেন্সে গাজীপুরের প্রতিনিধি হিসেবে আরও উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, গাজীপুর-৩ আসনের এমপি ইকবাল হোসেন সবুজ, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র, কমান্ডিং অফিসার ১৮ ইস্ট বেঙ্গল রেজিমেন্ট, পরিচালক শহীদ তাজউদ্দীন মেডিকেল কলেজ হসপিটাল, সিভিল সার্জনের প্রতিনিধি এবং একজন নার্স।

নিউজটি শেয়ার করুন


নিউজ সম্পর্কে মতামত লিখুন


 
এ বিভাগের অন্যান্য সংবাদ