উত্তরায় চীনা প্রতিষ্ঠানে মিলল ৭ রকমের নকল এন-৯৫ মাস্ক!

  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৪-২৩ ১৫:২২:০৪
ক্রাইম প্রতিদিন

 রাজধানীর উত্তরায় একটি চীনা প্রতিষ্ঠানের গুদামে নিম্নমানের ও নকল এন-৯৫ মাস্ক মজুতের তথ্যে অভিযান চালাচ্ছে র‍্যাব। অভিযানে কমপক্ষে সাত ধরনের এন-৯৫ মাস্ক উদ্ধার করা হয়েছে। অথচ বিশ্বজুড়ে চিকিৎসকদের জন্য প্রস্তুতকৃত এন-৯৫ মাস্ক ও এই মাস্কের ধরণ এক ও অভিন্ন। বৃহস্পতিবার সকাল থেকে উত্তরা ১৪ নম্বর সেক্টরের ৫৫ নম্বর গাউসুল আজম এভিনিউয়ের একটি ফ্লাটে চলছে এই অভিযান। অভিযানের নেতৃত্ব দিচ্ছেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম।

‘চীন থেকে নকল এন-৯৫ মাস্ক আমদানি করে এখান থেকে বিক্রি করা হচ্ছে’, এমন তথ্যের ভিত্তিতে এই অভিযান চলছে। অভিযানে র‍্যাব প্রায় ৫-৭ রকমের এন-৯৫ মাস্ক উদ্ধার করা হয়েছে বলে জানান সারোয়ার আলম।

ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম ক্রাইম প্রতিদিনকে বলেন, আমরা যাচাই-বাছাই করছি। এখানে এসে আমরা তথ্য পেয়েছি যে তারা করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্তের নকল কিটও বিক্রি করছে। অভিযান এখনো চলছে। অভিযান শেষে বিস্তারিত জানিয়ে দেয়া হবে।

উত্তরার এই ফ্ল্যাটটি কে. এস. এমব্রোয়েডারি অ্যান্ড পাঞ্চিং লিমিটেডের হেড অফিস ও ফ্যাক্টরি হিসেবে ব্যবহৃত হয়।

এর আগে মঙ্গলবার (২১ এপ্রিল) অনুমোদন ছাড়া আমদানি করা করোনাভাইরাসের টেস্টিং কিট মজুত ও বিক্রির অভিযোগে রাজধানীর খিলক্ষেতে নিকুঞ্জের ২০ নম্বর রোডের ১০ নম্বর বাড়িতে অভিযান চালিয়ে ৯০০ কিট জব্দ করে র‍্যাব। একই দিন রাজধানীর রাজারবাগ এলাকার শহীদবাগে অভিযান পরিচালনা করে ৩০০ কিট জব্দ ও তিনজনকে এক বছর নয় মাস করে কারাদণ্ড দেয়া হয়।

নিউজটি শেয়ার করুন


নিউজ সম্পর্কে মতামত লিখুন


 
এ বিভাগের অন্যান্য সংবাদ