৩৫০০ টাকায় বেসরকারি হাসপাতালে করোনা পরীক্ষা!

  • ক্রাইম প্রতিদিন ডেস্ক
  • ২০২০-০৪-৩০ ১৫:২৪:৪০
ক্রাইম প্রতিদিন

বেসরকারি হাসপাতালগুলো সাড়ে তিন হাজার টাকায় করোনাভাইরাস পরীক্ষা করতে পারবে। আপাতত রাজধানী ঢাকায় তিনটি হাসপাতালকে করোনা ভাইরাস টেস্ট করার অনুমোদন দেয়া হয়েছে। এই তিনটি হাসপাতাল ঢাকার ফাইভ স্টার হাসপাতাল হিসেবে পরিচিত। অবশ্য এ হাসপাতালগুলো বাইরের কারো পরীক্ষা করাতে পারবে না, কেবল হাসপাতালের অভ্যন্তরীণ রোগীদের টেস্ট করাতে পারবে বলে বুধবার (২৯ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা জানিয়েছেন।

ঢাকার তিনটি বেসরকারী হাসপাতালকে করোনা টেস্ট করার অনুমতি দিয়েছে এগুলো হলো- এভার কেয়ার হসপিটাল লিমিটেড (আগে এপোলো হসপিটাল), স্কয়ার হসপিটাল লিমিটেড এবং ইউনাইটেড হসপিটাল লিমিটেড। এই তিনটি হাসপাতালেরই পিসিআর মেশিন রয়েছে। তারা কিট এবং আনুষঙ্গিক খরচসহ সরকার নির্ধারিত সর্বোচ্চ মূল্যসীমার মধ্যে ভর্তিকৃত রোগীর নমুনা সংগ্রহ করতে পারবে।

ঢাকার এই তিনটি ছাড়া ঢাকার স্বেচ্ছাসেবি প্রতিষ্ঠান আইদেশি ও নারায়নগঞ্জ জেলার রূপগঞ্জের গাজী কোভিড-১৯ পিসিআর ল্যাবে করোনা পরীক্ষার অনুমোদন দেয়া হয়েছে। অধ্যাপক নাসিমা সুলতানা বলেন, যেসব ল্যাব বায়োসেফটি লেবেল-২’র শর্ত পুরণ করেছে কেবল তাদের অনুমোদন দেয়া হবে করোনা পরীক্ষা করতে।

নিউজটি শেয়ার করুন


নিউজ সম্পর্কে মতামত লিখুন


 
এ বিভাগের অন্যান্য সংবাদ