দেশে আরো ৫৭১ জনের করোনা শনাক্ত, মৃত বেড়ে ১৭০

  • ক্রাইম প্রতিদিন ডেস্ক
  • ২০২০-০৫-০১ ১৪:৫৭:৫২
image

গেল ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ৫৭১ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন। এ নিয়ে ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮ হাজার ২৩৮ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরো ২ জনের মৃত্যু হয়েছে, এ নিয়ে এ মহামারী ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ১৭০ জনে। 

আজ শুক্রবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

তিনি জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৯৫৮টি নমুনা সংগ্রহ করা হয়। এ সময়ে ৫ হাজার ৫৭৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। 

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীনদের মধ্যে আরো ১৪ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে ১৭৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। তবে মোট আক্রান্তদের মধ্যে প্রায় ৮০০ জন এখন প্রায় সুস্থ। বাড়িতে এবং হাসপাতালে চিকিৎসাধীন এসব করোনারোগীর শরীরে এখন তেমন কোন লক্ষণ উপসর্গ নেই বলে জানান তিনি। অনেকের একটি করে পরীক্ষায় করোনা নেগেটিভ এসেছে। তবে আরেকটি করে পরীক্ষার পর তাদের সম্পূর্ণ সুস্থ বলা যাবে। 

গেল ২৪ ঘণ্টায় যে দুজন মারা গেছেন তাদের মধ্যে একজন পুরুষ এবং একজন নারী বলে জানান নাসিমা সুলতানা। এদের বয়স একজনের ষাটোর্ধ্ব, অন্যজন ৫১ থেকে ৬০ বছর বয়সসীমার মধ্যে।

গেল বছর ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া মহামারী ভাইরাসটিতে দেশে প্রথম আক্রান্ত শনাক্ত হয় গেল ৮ মার্চ। সেদিন তিনজন আক্রান্ত শনাক্ত হওয়ার কথা জানায় সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)। এরপর মার্চ মাস শেষে পঞ্চাশ জনের মতো শনাক্তের কথা জানা গেলেও এ মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে আক্রান্তের হার দ্রুত বাড়তে শুরু করেছে।

নিউজটি শেয়ার করুন


নিউজ সম্পর্কে মতামত লিখুন


 
এ বিভাগের অন্যান্য সংবাদ