সাকিবই দেশের সর্বকালের সেরা!

  • ক্রাইম প্রতিদিন ডেস্ক
  • ২০২০-০৫-০১ ১৫:০৫:৫২
image

দেশের ইতিহাসের সর্বকালের সেরা ব্যাটসম্যান কে?- যে কেউ একবাক্যে বলে দেবেন বাঁহাতি ওপেনার তামিম ইকবালের নাম। টেস্ট, ওয়ানডে টি-টোয়েন্টি; তিন ফরম্যাটেই দেশের পক্ষে সর্বোচ্চ রান তামিমের। এমনকি সর্বোচ্চ সেঞ্চুরি, হাফসেঞ্চুরির রেকর্ডটাও তারই দখলে।

কিন্তু প্রশ্ন যখন আসবে, দেশের ইতিহাসের সর্বকালের সেরা ক্রিকেটার কে?- তখন কিন্তু পরিসংখ্যানের আশ্রয় নিয়ে চোখ বুজে কাউকে সেরা বলার অবকাশ নেই। যথাযথ যুক্তিতর্ক উপস্থাপন করেই তবে বলতে হবে কে দেশের ইতিহাসের সর্বকালের সেরা ক্রিকেটার।

তামিম অবশ্য অতশত যুক্তির ধার ধারেননি। কোন রাখঢাক না রেখেই সরাসরি জানিয়ে দিয়েছেন, তার মতে বাংলাদেশের সর্বকালের সেরা ক্রিকেটার সাকিব আল হাসান। ব্যাটে-বলে সমান অবদান রেখে যেভাবে দেশকে এগিয়ে নিয়ে যান তিনি, তাতে এ বিষয়ে কোন সন্দেহ নেই তামিমের।

বুধবার রাতে এ কথা জানিয়েছেন তামিম। দেশের শীর্ষস্থানীয় দৈনিক দ্য ডেইলি স্টারের সঙ্গে ফেসবুক লাইভে করোনা পরিস্থিতিসহ নানান বিষয়ে কথা বলেছেন তিনি। সেখানে প্রসঙ্গক্রমে চলে আসে সেরা ক্রিকেটার বিষয়ক আলোচনা।

তখন সাকিবকে প্রশংসায় ভাসিয়ে তামিম বলেন, ‘সাকিবের মতো প্রতিভাবান খেলোয়াড় যে কেউ নিজের দলে চাইবে। যেকোন অধিনায়ক তাকে দলে রাখতে চাইবে। এখনও অনেক সময় বাকি আছে। অক্টোবর এখনও দূরে আছে। সাকিবের নিষেধাজ্ঞা যখন শেষ হয়ে আসবে আমি নিশ্চিত তখন এমন কোন অধিনায়ক থাকবে না যে বলবে তাকে আমার দরকার নেই।’

তিনি আরও যোগ করেন, ‘সে বাংলাদেশের সেরা ক্রিকেটার এবং পারফর্মার আমার কাছে মনে হয়। কাউকে অসম্মান করে বলছি না। তবে আমার চোখে সাকিব বাংলাদেশের সর্বকালের সেরা ক্রিকেটার।’

 
এ বিভাগের অন্যান্য সংবাদ