ফরিদগঞ্জে ওসির বিরুদ্ধে বিভ্রান্তিমূলক পোস্ট, গ্রেফতার ২

  • ফরিদগঞ্জ প্রতিনিধি
  • ২০২০-০৫-০২ ০০:২৯:০৪
ক্রাইম প্রতিদিন

ফেসবুকে ফেক আইডি তৈরি করে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার থানার ওসি আবদুর রকিবের বিরুদ্ধে আপত্তিকর তথ্য পোস্ট দেয়ায় দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার বিকালে ফরিদগঞ্জ থানার ওসি প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে ঘটনার বিস্তারিত ব্যাখ্যা দেন।

আটককৃতরা হল উপজেলার কালিরবাজার কলেজ ছাত্রলীগের নেতা মামুন হোসেন রনি (২০) ও ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শাহপরান আলম খান রাব্বি (২৪)।

জানা গেছে, গত ২৯ এপ্রিল একটি ফেসবুক আইডি থেকে ওসি আবদুর রকিবের সঙ্গে একটি মেয়ের ছবিসহ আপত্তিকর বক্তব্য পোস্ট করে। যা মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়।

এ ঘটনার পর চাঁদপুর পুলিশ সুপারের নির্দেশে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। একইসঙ্গে ফরিদগঞ্জ থানা পুলিশ ও চাঁদপুর ডিবি পুলিশ পৃথক তদন্ত শুরু করে।

পাইকপাড়া দক্ষিণ ইউনিয়নের ইউপি সদস্য আলী হায়দার উজ্জ্বল জানান, তার ওয়ার্ডে রফিকুল ইসলাম নামে কোনো চায়ের দোকানদার নেই। তার কথিত মেয়ে সালমার অস্তিত্ব নেই।

পরে তদন্ত করে ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়নের পূর্ব পোয়া গ্রামের বাবুল মিয়ার ছেলে মামুন হোসেন রুবেলকে আটক করে। তার দেয়া তথ্য অনুযায়ী পোস্ট দেয়ার প্ররোচনায় শাহপরান আলম খান রাব্বীকে আটক করে। ফেক আইডি তৈরি করে ফরিদগঞ্জ থানার ওসি বিরুদ্ধে মিথ্যা পোস্ট দেয়ার কথা স্বীকার করে তারা। তাদের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা হয়েছে।

চাঁদপুর অতিরিক্ত পুলিশ সুপার ও হাজীগঞ্জ-ফরিদগঞ্জ সার্কেল মো. আফজাল হোসেন জানান, ফেসবুকের পোস্টটি আমাদের চোখে পড়ার সঙ্গে সঙ্গে পুলিশ সুপারের নির্দেশে অনুসন্ধান করেছি। তদন্ত অব্যাহত রয়েছে।

চাঁদপুর-৪ ফরিদগঞ্জ আসনের এমপি মুহম্মদ শফিকুর রহমান ফরিদগঞ্জ থানার ওসির বিরুদ্ধে মিথ্যা ও আপত্তিকর তথ্য পোস্ট করার ঘটনায় তীব্র নিন্দা জানান। এ ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতারের আহ্বান জানান তিনি।

নিউজটি শেয়ার করুন


নিউজ সম্পর্কে মতামত লিখুন


 
এ বিভাগের অন্যান্য সংবাদ