১ লাখ পরিবারকে খাদ্য সহায়তা দেবে গণস্বাস্থ্য কেন্দ্র

  • ক্রাইম প্রতিদিন ডেস্ক
  • ২০২০-০৫-০৫ ১৪:৪৩:৩৮
image

ঢাকা মহানগরীসহ দেশের ১১টি জেলার বিভিন্ন অঞ্চলে ইতোমধ্যে ১০ হাজার প্যাক খাদ্য বিতরণ করা হয়েছে। দ্বিতীয় পর্যায়ে আরও ১০ হাজার প্যাক খাদ্য বিতরণ শুরু হয়েছে। এভাবে মোট এক লাখ পরিবারকে খাদ্য সহায়তা প্রদানের পরিকল্পনা করেছে গণস্বাস্থ্য কেন্দ্র।

সোমবার (৪ এপ্রিল) এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে গণস্বাস্থ্য কেন্দ্র।

এতে বলা হয়, দ্বিতীয় পর্যায়ে গতকাল ঢাকা সিটির আবুল হোটেল, খিলগাঁও, বাসাবো, বাড্ডা, কামরাঙ্গীর চর, মোহাম্মদপুর, মিরপুর, কালশিসহ বিভিন্ন এলাকায় প্রায় দুই হাজার প্যাক খাদ্য বিতরণ করা হয়েছে। অবশিষ্ট আট হাজার প্যাক আগামী কয়েকদিনের মধ্যে দেশের অন্যান্য অঞ্চলে পাঠানো হবে। প্রতিটি এলাকার উপজেলা নির্বাহী কর্মকর্তাদের অবগত করে তাদের পরামর্শসহ এলাকার মেম্বার ও চেয়ারম্যানদের সহায়তা নিয়ে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিনিধিরা সঙ্গে থেকে এই খাদ্য বিতরণ করবেন।

প্রতি প্যাক খাদ্যে রয়েছে ২০ কেজি চাল, ৪ কেজি আটা, ১ কেজি মসুর ডাল, আধা কেজি খেসারি, ১ কেজি ছোলা, ৫ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ, আধা কেজি লবণ, ৮০ মিলি সরিষার তেল, আধা লিটার সয়াবিন তেল, ৪০ গ্রাম শুকনা মরিচ ও ১ পিস সাবান।

দেশের এই দুর্যোগ মুহূর্তে এই খাদ্য কর্মসূচিতে অর্থ এবং চাল, ডাল, তেল দিয়ে সহায়তা করার জন্য বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তির কাছে অনুরোধ জানিয়েছে গণস্বাস্থ্য কেন্দ্র।

গণস্বাস্থ্য কেন্দ্রকে দান করার হিসাব নম্বরের নাম গণস্বাস্থ্য কেন্দ্র, হিসাব নম্বর ০১০০০০৩১০১১৫৫, জনতা ব্যাংক লিমিটেড, দিলকুশা করপোরেট শাখা। মার্চেন্ট বিকাশ হিসাবের নাম-গণস্বাস্থ্য কেন্দ্র, মার্চেন্ট বিকাশ হিসাবের নম্বর ০১৭৩৩৯৯১৩৯১।

নিউজটি শেয়ার করুন


নিউজ সম্পর্কে মতামত লিখুন


 
এ বিভাগের অন্যান্য সংবাদ