কর্মহীনদের পাশে শ্রীপুরের ভাইস চেয়ারম্যান মাহতাব উদ্দিন

  • ইকবাল হোসেন, গাজীপুর
  • ২০২০-০৫-০৫ ১৯:৫০:১২
image

গাজীপুরের শ্রীপুর করোনা পরিস্থিতিতে শ্রীপুর উপজেলার কর্মহীন হয়ে পড়েন হাজার হাজার দিনমজুর। খাবার সংকট দেখা দেয় তাদের মধ্যে। দুর্যোগময় মুহূর্তে অসহায় কর্মহীন সেসব মানুষের পাশে দাঁড়িয়েছে শ্রীপুর উপজেলার ভাইস চেয়ারম্যান মাহতাবউদ্দিন।

শ্রীপুরের জনসমাগম ঠেকাতে রাতের আঁধারে মানুষের ঘরে ঘরে খাবার পৌঁছে দেওয়া হয়েছে।এ ছাড়া যারা অভাবে থাকলেও মুখ ফুটে চাইতে পারেন না লজ্জায়।

নিম্ন মধ্যবিত্ত এ মানুষদের বাড়িতেও খাবার পৌঁছানো হয়েছে।করোনার প্রথম থেকেই ভাইস চেয়ারম্যান মাহতাবউদ্দিন মাহতাবের ঘোষণা ছিল, একটি মানুষ যেন উপোস না থাকে।

এই রকম মহত্তম উদ্যোগ নিয়ে এখন অবদি মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছে শ্রীপুর উপজেলার ভাইস চেয়ারম্যান মাহতাবউদ্দিন মাহতাব সহ তার সহস্রাধিক কর্মীর।

এবিষয়ে ভাইস চেয়ারম্যান মাহতাবউদ্দিন মাহতাবের কাছে এক সাক্ষাৎকারে জানতে চাইলে তিনি ক্রাইম প্রতিদিনকে বলেন, অসহায়দের মুখে হাসি ফোটানো আমার এই মহান উদ্দেশ্য হলো উপজেলার প্রতিটি এলাকার বাসিন্দারা আমার আপনজন।

ছিন্নমূল ও হতদরিদ্র পরিবারের পাশে সহায়তা প্রদান, সেচ্চায় রাস্তা সংস্কার, রমজান ও ঈদে কমভাগ্যবানদের মাঝে  ইফতার ও ঈদ সামগ্রী বিতরন, হতদরিদ্র পরিবারের মাঝে এসব অব্যাহত থাকবে। তিনি আরও বলেন, শুধু  করোনাভাইরাস এর জন্যই না আমি প্রতিবছর বিভিন্ন ধরনের আয়োজন করে থাকি হতদরিদ্র ও ছিন্নমূল পরিবারের জন্য।

আপনারা যারা এখন পর্যন্ত আমাদের সাথে থেকে অসহায় ও ছিন্নমূল মানুষগুলোর সহায়তায় এগিয়ে আসছেন তাদের প্রতি আমরা কৃতজ্ঞ৷সমাজের বৃত্তবানদের প্রতি আমারা আহব্বান জানাচ্ছি আপনাদের ক্ষুদ্র ক্ষুদ্র সহায়তাই পারে অনাহারে থাকা হতদরিদ্র মানুষের কয়েক দিনের খাবারের যোগান দিতে।

তিনি ক্রাইম প্রতিদিনকে আরও বলেন, প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা দিয়েছেন নির্বাচনের সময় যেমন বাড়ি বাড়ি গিয়ে ভোট চাওয়া হয়েছে ঠিক তেমনি এই দুঃসময়ে কর্মহীন অসহায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া জন্য।

প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক আমি আমার নিজস্ব তহবিল থেকে এসব সাহায্য-সহযোগিতা করে যাচ্ছি।এ কার্যক্রম অব্যহত থাকবে ইনশাআল্লাহ।

গাজীপুরের-৩ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব ইকবাল হোসেন সবুজ এমপির উদ্দেশ্যে তিনি ক্রাইম প্রতিদিনকে আরো বলেন, সরকারি ত্রাণ শ্রীপুর উপজেলায় আসার আগেই ১৫ হাজার কর্মহীন পরিবারের জন্য ব্যবস্থ করেছে, এবং এই ত্রাণ গ্রাম আওয়ামিলীগের কমিটির মাধ্যমে প্রতিটি এলাকায় কতজন হতদরিদ্র পরিবার রয়েছে, তাদের তালিকা তৈরি করে এসব অসহায়-সুবিধা বঞ্চিত মানুষের ঘরে ঘরে পৌঁছে দেওয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন


নিউজ সম্পর্কে মতামত লিখুন


 
এ বিভাগের অন্যান্য সংবাদ