দেশে করোনায় আরও ৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৭০৯

  • ক্রাইম প্রতিদিন ডেস্ক
  • ২০২০-০৫-০৮ ১৪:৫৮:৫৪
image

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও সাত জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা ২০৬। এ ছাড়া, আক্রান্ত আরও ৭০৯ জনকে শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত ১৩ হাজার ১৩৪ জনকে শনাক্ত করা হয়েছে।

আজ শুক্রবার দুপুর আড়াইটার দিকে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে স্বাস্থ্য অধিদপ্তরের দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৯৪১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৭০৯ জন শনাক্ত হয়েছেন। এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ১৩ হাজার ১৩৪ জন। মারা গেছেন আরও সাত জন। তাদের মধ্যে পাঁচ জন পুরুষ ও দুই জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে সাত জনের মধ্যে ৯০ বছর বয়সের ওপরে একজন, ৭১-৮০ বছর বয়সের মধ্যে দুই জন, ৬১-৭০ বছর বয়সের মধ্যে দুই জন ও ৫১-৬০ বছর বয়সের মধ্যে দুই জন। এখন পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ২০৬ জন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ১৯১ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২ হাজার ১০১ জন।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।

 
এ বিভাগের অন্যান্য সংবাদ