সিটি নির্বাচনে তাপসের ৫ প্রতিশ্রুতি

  • বিশেষ প্রতিনিধি
  • ২০২০-০১-০৭ ২৩:০৫:২২
ক্রাইম প্রতিদিন

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস পাঁচটি নির্বাচনী প্রতিশ্রুতি ঘোষণা দিয়েছেন।

এগুলো হল- ঐতিহ্য ঢাকা, সুন্দর ঢাকা, সচল ঢাকা, সুশাসিত ঢাকা ও উন্নত ঢাকা। পাঁচটি প্রতিশ্রুতির মাধ্যমে পরিবেশসম্মত আধুনিক উন্নত ঢাকা গড়ে তুলতে প্রত্যয় ব্যক্ত করেন তিনি। এসব পরিকল্পনা তুলে ধরে প্রত্যেক ভোটারের কাছে ভোট প্রার্থনা করতে তিনি যুবলীগের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

মঙ্গলবার বিকালে রাজধানীর মহানগর নাট্যমঞ্চে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের সমর্থনে যুবলীগ আয়োজিত প্রস্তুতি সভায় নিজের এই পাঁচটি নির্বাচনী প্রতিশ্রুতির বিস্তারিত তুলে ধরেন তিনি।

যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক মন্ত্রী আমির হোসেন আমু।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- শেখ ফজলে নূর তাপস, যুবলীগ সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, সাবেক প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট বেলাল হোসাইন, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদ মহি, মামুনুর রশীদ, সাবেক সাংগঠনিক সম্পাদক ফজলুল হক আতিক, সাবেক সহসম্পাদক তাজউদ্দিন আহমেদসহ কেন্দ্রীয় ও ঢাকা দক্ষিণ যুবলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের ঘটনা তুলে ধরে তাপস বলেন, আজকে যখন দেখি একটি বোন ধর্ষিত হয়েছে, তখন আমাদের বুকে রক্তক্ষরণ হয়। আমরা নিরাপদ সমাজ ব্যবস্থা তৈরি করব, যাতে আমাদের মা-বোনরা নিরাপদে চলতে পারেন। পুরান ঢাকার ঐতিহ্যবাহী বিলুপ্তপ্রায় পঞ্চায়েত ব্যবস্থা আবারও স্বরূপে ফিরিয়ে এনে মাদকসহ অন্য সামাজিক ব্যাধি নিধনে পদেক্ষপ নেয়ার পরিকল্পনার কথা জানান তিনি।

বৃহত্তর পরিসরে জনগণের জন্য কাজ করার লক্ষ্যে মেয়র পদে লড়ছেন জানিয়ে তাপস বলেন, আমাদের নেত্রী নিরলস পরিশ্রম করে অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে কাজ করছেন। উন্নয়নশীল দেশের মর্যাদা এনে দিয়েছেন। স্বপ্ন দেখিয়েছেন একটি উন্নত বাংলাদেশের। তার নেতৃত্বে ২০৪১ সাল নাগাদ উন্নত বাংলাদেশে রূপান্তরিত হব। সেই উন্নত বাংলাদেশের প্রয়োজন উন্নত রাজধানী। ঢাকার উন্নয়নে দরকার সঠিক নেতৃত্ব ও দায়িত্ব নিয়ে কাজ করার।

তাপস বলেন, অনেক সময় পেরিয়ে গেছে। অনেক অবহেলা, অনেক গাফিলতিতে আজকে ঢাকা একটি অপরিকল্পিত নগরী হয়েছে। দূষণে আক্রান্ত নগরী হয়ে গেছে। আজকে থেকে যদি কাজ আরম্ভ না করি, প্রাণের ঢাকাকে বাঁচানো যাবে না।

নিউজটি শেয়ার করুন


নিউজ সম্পর্কে মতামত লিখুন


 
এ বিভাগের অন্যান্য সংবাদ