দুই মন্ত্রণালয়ে নতুন সচিব, প্রধানমন্ত্রীর পিএস হলেন সালাহ উদ্দিন

  • ক্রাইম প্রতিদিন ডেস্ক
  • ২০২০-০১-০৮ ২৩:২৫:৪৬
ক্রাইম প্রতিদিন

দুই মন্ত্রণালয়ে নতুন সচিব, প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ এবং দুই বিভাগে বিভাগীয় কমিশনার নিয়োগ দেয়া হয়েছে। বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ বিষয়ে পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়।


পরিবেশ, বন ও জলবায়ু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব আবদুল্লাহ আল মোহসিন চৌধুরীকে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব পদে বদলি করা হয়েছে। এ মন্ত্রণালয়ের সচিব মো. আখতার হোসেন ভূঁইয়ার চুক্তিভিত্তিক চাকরির মেয়াদ শেষ হওয়ায় পদটি খালি হয়।

এছাড়া স্পারসোর চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) জিয়াউল হাসান এনডিসিকে পদোন্নতি দিয়ে পরিবেশ, বন ও জলবায়ু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব পদে নিয়োগ দেয়া হয়েছে।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত সচিব-১ পদে নিয়োগ পেয়েছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক মোহাম্মদ সালাহ উদ্দিন। প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ মো. তোফাজ্জল হোসেন মিয়াকে ১ জানুয়ারি প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব পদে পদোন্নতি দেয়া হলে পদটি খালি হয়।

পৃথক প্রজ্ঞাপনে সিলেটের বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমানকে ঢাকার বিভাগীয় কমিশনার হিসেবে বদলি করা হয়েছে। সিলেটের বিভাগীয় কমিশনার হিসেবে নিয়োগ পেয়েছেন স্বাস্থ্য, শিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগের অতিরিক্ত সচিব মো. মশিউর রহমান।

৩০ ডিসেম্বর ঢাকার বিভাগীয় কমিশনার মোহাম্মদ জয়নুল বারীকে পদোন্নতি দিয়ে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব করা হয়। এতে পদটি খালি হয়।

অপর এক প্রজ্ঞাপনে বাংলাদেশ রাবার বোর্ডের চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মো. নুরুল আলম চৌধুরীকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। এছাড়া গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের যুগ্ম সচিব বেগম জুবাইদা নাসরিনকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক পদে বদলি করা হয়েছে।

 
এ বিভাগের অন্যান্য সংবাদ