বিনা প্রতিদ্বন্দ্বিতায় ৪ কাউন্সিলর প্রার্থীর জয়

  • বিশেষ প্রতিনিধি
  • ২০২০-০১-১১ ০০:১৪:১১
ক্রাইম প্রতিদিন

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত চারজন কাউন্সিলর।

এর মধ্যে দুটি সাধারণ ওয়ার্ড ও দুটি সংরক্ষিত ওয়ার্ডে প্রত্যাহারের শেষ দিনে একক প্রার্থী হওয়ায় রিটার্নিং অফিসার আলাদা আলাদা বিজ্ঞপ্তিতে তাদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন।

ঢাকা দক্ষিণ সিটি নির্বাচনের রিটার্নিং অফিসারের কর্মকর্তারা এসব তথ্য জানিয়েছেন। তবে ঢাকা উত্তর সিটিতে কেউই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হননি।

ঢাকা দক্ষিণ সিটিতে যে চারজন কাউন্সিলর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলেন, তারা হচ্ছেন- ২৫ নম্বর সাধারণ ওয়ার্ডের মো. আনোয়ার ইকবাল, ৪৩ নম্বর সাধারণ ওয়ার্ডের মো. আরিফ হোসেন (বর্তমান কাউন্সিলর) এবং সংরক্ষিত আসন ৬ নম্বরে (১৬, ১৭, ১৮ সাধারণ ওয়ার্ডের সমন্বয়ে) নারগিস মাহতাব (বর্তমান কাউন্সিলর) ও সংরক্ষিত ৮ নম্বর আসনের (২২, ২৩, ২৬) নিলুফার রহমান।

এ বিষয়ে নারগিস মাহতাব সাংবাদিকদের বলেন, আমার সংরক্ষিত আসনে আরও দুজন প্রার্থী ছিলেন। তারা প্রার্থিতা প্রত্যাহার করে নেন। এ জন্য আমি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছি। অন্যরা কেন প্রত্যাহার করেছেন তা তার জানা নেই বলে জানান তিনি।

৪৩ নম্বর সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর মো. আরিফ হোসেনের সঙ্গে যোগাযোগ করে পাওয়া যায়নি। তবে তার অনুসারীরা জানান, ৪৩ নম্বর ওয়ার্ডে ৫ জন মনোনয়নপত্র দাখিল করেছিলেন। বাছাইয়ে একজনের মনোনয়নপত্র বাতিল হয়, বাকিরা প্রত্যাহার করে নেয়ায় তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হন।

ইসির কর্মকর্তারা জানান, ৩০ জানুয়ারি ভোটগ্রহণ শেষে সবার সঙ্গে এ চার প্রার্থীরও ফলাফল গেজেটে প্রকাশ করা হবে।

নিউজটি শেয়ার করুন


নিউজ সম্পর্কে মতামত লিখুন


 
এ বিভাগের অন্যান্য সংবাদ