ঈদের অগ্রিম শুভেচ্ছা ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানালেন মাইনুল ইসলাম পলাশ

  • ইসমত দ্দোহা, ঢাকা
  • ২০২০-০৭-৩০ ১২:৫১:৫১
Crime Protidin, Bangla News, Crime News, Breaking News, Politics, Economies, National, International, Sports, Entertainment, Lifestyle, Tech, Education, Photo, Video

বাংলাদেশসহ বিশ্ববাসীকে পবিত্র ঈদুল আযহার অগ্রীম শুভেচ্ছা জানিয়েছেন ক্রাইম প্রতিদিন পত্রিকার সম্পাদক ও অপরাধ মুক্ত বাংলাদেশ চাই (অমুবাচা) সংগঠনের চেয়ারম্যান এ জেড এম মাইনুল ইসলাম পলাশ। আজ এক বিবৃতিতে তিনি ঈদুল আযহার ত্যাগের মহান আদর্শ ও শিক্ষাকে চিন্তা ও কর্মে প্রতিফলিত করার জন্য সকলের প্রতি আহবান জানিয়েছেন।

তিনি বলেন, পবিত্র ঈদুল আযহা এবার একটু ভিন্নভাবে পালন হচ্ছে। করোনাভাইরাস আমাদের মাঝে মহাবিপর্যয় হিসেবে দেখা দিয়েছে।
 
সাম্প্রদায়িক সম্প্রীতি, শান্তিপূর্ণ সহাবস্থানসহ মানবাধিকার সমুন্নত রাখার মাধ্যমে শান্তি ও সম্প্রীতিময় বিশ্বসমাজ গঠন করা সম্ভব উল্লেখ করে মাইনুল ইসলাম পলাশ বলেন, মহান ত্যাগের মহিমায় আমাদের সকলকে মহামারী প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশনা নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে এবং এ ব্যাপারে সতর্কতা অবলম্বন করতে হবে।

‘জাতিতে-জাতিতে ধৈর্য, সহনশীলতা, সহমর্মিতা এবং অন্যের প্রতি শ্রদ্ধাবোধ ও ভালবাসা তৈরী হবে। আর ঈদুল আযহার মর্মবাণী আমাদের সেই শিক্ষাই দেয়। প্রিয় বস্তুকে মহান আল্লাহর উদ্দেশ্যে উৎসর্গের মাধ্যমে তার সন্তুষ্টি লাভের যে অনুপম দৃষ্টান্ত হযরত ইব্রাহীম (আ.) স্থাপন করে গেছেন, তা বিশ্ববাসীর জন্য চিরকালই অনুকরণীয় ও অনুসরণীয়। নিজে সুস্থ থাকতে এবং সকল মানুষকে সুস্থ রাখতে নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রেখে পবিত্র ঈদুল আযহা উদযাপন করার আহবান জানিয়েছেন মাইনুল ইসলাম পলাশ।

মাইনুল ইসলাম পলাশ বলেন, আপনারা যারা এমন আছেন এবার ঈদে বাড়ি না গেলেই নয়। শুধু তারাই যাবার চেষ্টা করুন। আর যাদের ক্ষেত্রে হয়তো বা না গেলেও তেমন কোন ক্ষতি হবেনা। দয়াকরে তারা জীবনের ঝুঁকি নেবেন না। এবারের ঈদে যাত্রা করা থেকে বিরত থাকুন। দেশে করোনার পাশাপাশি সম্প্রতি দেখা দিয়েছে বন্যা। বন্যায় পানিবন্দি হয়ে পড়েছে হাজার হাজার মানুষ। তীব্র পানির স্রোতে চরাঞ্চলের যোগাযোগ ব্যবস্থা প্রায় বিচ্ছিন্ন হয়ে গেছে। বন্যার পানিতে ডুবে গেছে কয়েক হাজার পরিবারের ঘরবাড়ি। গবাদিপশু থেকে শুরু করে অনেক কিছুই ভাসিয়ে নিয়ে গেছে বন্যা। বাড়িঘর তলিয়ে চরম বিপাকে পড়েছে বহু বানভাসি পরিবার। দেখা দিয়েছে খাবারের তীব্র হাহাকার। খাবার সংগ্রহ করতে না পারায় অনেক বানভাসি অসহায় পরিবার অনাহারে-অর্ধাহারে দিন কাটাচ্ছে। এসব অসহায় মানুষের পাশে সমাজের বিত্তবান মানুষগুলোকে দাড়ানোর আহবান জানিয়েছেন তিনি। 

মহান আল্লাহর অশেষ রহমতে সকলের দোয়া ও আশির্বাদে আমি সুস্থ আছি। সেজন্য মহান আল্লাহর দরবারের কোটি কোটি শুকরিয়া এবং আমার পরিবার, আত্মীয়-স্বজন, ক্রাইম প্রতিদিন পরিবার, অমুবাচা পরিবার, দেশে ও দেশের বাহিরের আত্মীয়-স্বজন ও বন্ধু বান্ধব হিন্দু-মুসলীম, বৈদ্ধ্য খ্রিষ্ট্রান জাতি ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলের কাছে আমি কৃতজ্ঞ।

পরিশেষ মাইনুল ইসলাম পলাশ ক্রাইম প্রতিদিন পরিবার, অমুবাচা পরিবারসহ দেশবাসী সকলের প্রতি আহবান জানান একটি করে হলেও যেন সবাই গাছ লাগান। তিনি বলেন একদিন হয়তো আমি থাকবোনা। আপনারা যারা আমাকে ভালোবাসেন অন্তত তারা আমাকে স্বরণ করে হলেও একটি গাছ লাগান। যখন আমি থাকবনা তখন এই গাছ থাকবে। মাইনুল ইসলাম পলাশ বলেন, বর্তমান সময় গাছ লাগানোর উপযুক্ত সময়। এ সময় আলো-বাতাস, বৃষ্টি পর্যাপ্ত থাকে বলে চারাও সঠিকভাবে বেড়ে ওঠে। 

 
এ বিভাগের অন্যান্য সংবাদ