চাকরি দেয়ার নামে দেড় কোটি টাকা আত্মসাৎ, আটক ১০

  • ক্রাইম প্রতিদিন ডেস্ক
  • ২০২০-০৯-৩০ ০২:০০:৩০
Crime Protidin, Bangla News, Crime News, Breaking News, Politics, Economies, National, International, Sports, Entertainment, Lifestyle, Tech, Education, Photo, Video

ময়মনসিংহ বিভাগের জামালপুর, শেরপুরসহ প্রত্যন্ত অঞ্চলের বেকার-যুবকদের সরকারি চাকরি দেওয়ার নামে দেড় কোটি টাকা হাতিয়ে নিয়েছে ১০ প্রতারক। এ ঘটনায় ১০ ঘণ্টা অভিযান চালিয়ে প্রতারক চক্রের সবাইকে আটক করেছে র‌্যাব-১৪। 

এর আগে, গত শনিবার দেশের প্রত্যন্ত অঞ্চলে নিরীহ মানুষকে সরকারি চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে অর্থ আদায়ের অভিযোগ পায় র‌্যাব।

আটককৃতরা হলেন, নূর হোসেন (৫২), রানা মিয়া (৩০), মমিনুর রহমান (৩২), মুরাদুজ্জামান (২৭), শামীম হোসেন (৪০), আরিফুল ইসলাম (২৯), ফেরদৌস অহিদ তুষার (২৯), মাহাবুর রহমান মুন্সি (৩৭), ফারুক মোল্লা (৪৮) ও বাবুল ওরফে বিজয় (৪৫)।

মঙ্গলবার বিকালে র‌্যাব-১৪ এর প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানায় র‌্যাব-১৪ কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল এফতেখার উদ্দিন।

তিনি বলেন, সোমবার দুপুর থেকে প্রায় ১০ ঘণ্টা রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ওই ১০ প্রতারক চক্রকে আটক করা হয়। ফেব্রুয়ারি ও মার্চ এই দুই মাসে ২২ জনের কাছ থেকে ১ কোটি ৫৫ লাখ টাকা হাতিয়ে নিয়েছে তারা।

তিনি আরও জানান, টাকা নেওয়ার পরে ভুয়া স্বাস্থ্য পরীক্ষার নামে বিভিন্ন বেসরকারি হাসপাতালে ভুয়া স্বাস্থ্য পরীক্ষা করতো। এরপরই ভুয়া নিয়োগপত্র দিত। প্রতারক চক্রের একজনকে প্রয়োজনে ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তা হিসেবে পরিচয় করিয়ে দিত। 

 
এ বিভাগের অন্যান্য সংবাদ