কথিত মৃত ব্যক্তি ফিরে আসলেন আদালতে

  • ক্রাইম প্রতিদিন ডেস্ক
  • ২০২০-০৯-৩০ ১২:১৯:১২
Crime Protidin, Bangla News, Crime News, Breaking News, Politics, Economies, National, International, Sports, Entertainment, Lifestyle, Tech, Education, Photo, Video

যে ঘটনাকে ক্লু লেস বলে আসামি গ্রেপ্তার করে পুলিশ বাহবা নিয়েছিলো সেই ঘটনায় এবার মৃত ব্যক্তি ফিরে এসে জানালেন, তিনি বেঁচে আছেন। এ ঘটনা চট্টগ্রামের হালিশহরের দীলিপ হত্যার। এই ঘটনার ব্যাখা দিতে কথিত মৃত ব্যক্তিসহ দুই আসামিকে হাজির হতে বলেছেন হাইকোর্ট। 

চট্টগ্রাম মহানগর পুলিশ ২০১৯ সালের ২৬ এপ্রিল এক সংবাদ বিজ্ঞপ্তিতে দাবি করে, সূত্রহীন একটা মামলার রহস্য উদঘাটন করেছে তারা। গাঁজা খাওয়াকে কেন্দ্র করে জীবন ও দুর্জয় নামক দুই কিশোর পুড়িয়ে হত্যা করে দীলিপ নামে এক কিশোরকে। এ ঘটনায় আদালতের স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দেয় জীবন।

তবে মঙ্গলবার হাইকোর্টে জামিন নিতে আসা জীবন জানালো, যেই দীলিপকে পুড়িয়ে মারার ঘটনা দেখানো হয়েছে, সে জীবিত উদ্ধার হয়েছে।

এমন ঘটনায় বিস্ময় প্রকাশ করেছেন বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন বেঞ্চ। কেন এমন হলো, সব নথি নিয়ে আগামী ২২ অক্টোবর কথিত মৃত ব্যক্তি ও কারাগারে থাকা দুই ব্যক্তিকে হাজির করতে নির্দেশ দেওয়া হয়। সেই সাথে বিচারক কিভাবে এমন স্বীকারোক্তিমূলক জবানবন্দি নিলেন তা নিয়েও প্রশ্ন তুলেন আদালত।

এদিকে খুলনার নাইম শেখ ও পিরু শেখ হত্যা মামলার চার্জশিটভুক্ত ৭ আসামি হাইকোর্টে ভুল তথ্য দিয়ে জামিনে বেরিয়ে গেছেন। 

মামলাটির মুল আসামী দ্বীন ইসলাম হাইকোর্টে জামিন নিতে এসে জানান, স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেওয়া ৭ আসামী যদি জামিন পান তাহলে তিনি কেন পাবেন না। পরে পুরো ঘটনার নথি পর্যালোচনা করতে গিয়ে জানা যায় এ মামলার আসামিরা আদালতে তথ্য গোপন করেছেন। বুধবার হাইকোর্টের আরেকটি বেঞ্চে জামিন জালিয়াতির রায়ের দিন ধার্য রয়েছে।

 
এ বিভাগের অন্যান্য সংবাদ