ধর্ষণে জন্ম নেওয়া শিশুর ভরণপোষণের নির্দেশ

  • ক্রাইম প্রতিদিন ডেস্ক
  • ২০২০-১০-১৫ ০০:৩১:৫৪
Crime Protidin, Bangla News, Crime News, Breaking News, Politics, Economies, National, International, Sports, Entertainment, Lifestyle, Tech, Education, Photo, Video

টাঙ্গাইলে বিয়ের আশ্বাস দিয়ে তরুণীকে ধর্ষণের দায়ে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ বুধবার এই রায় দেওয়া হয়। একই সঙ্গে ওই যুবককে ধর্ষণের ফলে জন্ম নেওয়া সন্তানের ভরণপোষণ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

দণ্ড পাওয়া যুবক মো. নাজমুল। তিনি নাগরপুর উপজেলার ভাতুরা গ্রামের বাসিন্দা। আজ দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক খালেদা ইয়াসমীন তার বিরুদ্ধে এ রায় দেন।

ট্রাইব্যুনালের বিশেষ সরকারি কৌঁসুলি (পিপি) এ কে এম নাছিমুল আক্তার জানান, ওই তরুণীকে বিয়ে করার আশ্বাস দিয়ে ২০০৮ সালের ৬ ডিসেম্বর ধর্ষণ করেন নাজমুল। ফলে ওই তরুণী অন্তঃসত্ত্বা হয়ে পড়েন। তিনি একটি মেয়ের জন্ম দেন। নাজমুল ওই তরুণীকে বিয়ে করতে অস্বীকৃতি জানান। এ ঘটনায় ওই তরুণী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা করেন। সাক্ষ্যপ্রমাণ শেষে আদালত আজ রায় ঘোষণা করেন।

নাছিমুল আক্তার জানান, ধর্ষণের ফলে জন্ম নেওয়া মেয়েটি নাজমুলের পরিচয়ে বড় হবে বলে রায়ে উল্লেখ করা হয়েছে। তার ভরণপোষণ না দিলে নাজমুলের বিরুদ্ধে জেলা ম্যাজিস্ট্রেটকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

 
এ বিভাগের অন্যান্য সংবাদ