খালেদা জিয়ার মুক্তি চেয়ে সরকারের কোনো সাড়া পাইনি : ফখরুল

  • ক্রাইম প্রতিদিন ডেস্ক
  • ২০২০-০২-১৫ ২৩:৩৩:২৪
image

উন্নত চিকিৎ​সার জন্য কারাবন্দী বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির জন্য সরকারে কাছ থেকে কোনো রকম সাড়া পাওয়া যায়নি বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

তিনি বলেন, 'খালেদা জিয়া গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য আজীবন লড়াই করেছেন। তাঁকে দুই বছর সাত দিন কারাগারে আটক করে রাখা হয়েছে। তিনি অত্যন্ত অসুস্থ। তিনি বলেন, ‘আমরা বারবার তাঁর মুক্তি চেয়েছি, জামিন চেয়েছি এবং মুক্তি দিয়ে উন্নত চিকিৎ​সার দাবি জানিয়েছি। কিন্তু তাদের (সরকার) কাছ থেকে কোনো রকম সাড়া পাইনি।’

শনিবার বিকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত এক সমাবেশে বিএনপি মহাসচিব এসব কথা বলেন। 

একই সঙ্গে মানবিক কারণে বেগম খালেদা জিয়াকে অবিলম্বে মুক্তি দেওয়ারও দাবি জানান তিনি।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে পূর্বনির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে কেন্দ্রীয়ভাবে ঢাকায় বেলা দুইটায় নয়াপল্টন থেকে জাতীয় প্রেসক্লাব পর্যন্ত বিক্ষোভ মিছিলের কর্মসূচি ছিল। মিছিলের অনুমতি না পেয়ে পরে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করে দলটি। 

মির্জা ফখরুল আরও বলেন, “সরকার মনে করেছে, এইভাবে নির্যাতন করে, নিপীড়ন করে, গ্রেপ্তার করে, গুম করে জনগণের যে প্রাণের দাবি, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি, গণতন্ত্রের মুক্তির দাবিকে তারা দাবিয়ে রাখবে, দমিয়ে রাখবে। কিন্তু ইতিহাস প্রমাণ করে যে, এভাবে দমননীতি নিয়ে, নির্যাতন-নিপীড়ন করে জনগণের যে ন্যায্য দাবি, সেই দাবিকে কখনো দমন করা যায় না।”







 
এ জাতীয় আরো খবর