৩ দিনেও গ্রেফতার হয়নি সাংবাদিকের ওপর হামলাকারী ইউপি চেয়ারম্যান

  • টাঙ্গাইল প্রতিনিধি
  • ২০২০-০২-১৮ ০০:৪২:৩০
image

টাঙ্গাইলের ঘাটাইলে এখনও গ্রেফতার হয়নি সাংবাদিকের ওপর হামলাকারী হত্যাচেষ্টা মামলার আসামি সেই ইউপি চেয়ারম্যান হায়দর আলী। মামলা হওয়ার ৩ দিনেও তাকে গ্রেফতার করতে পারেনি ঘাটাইল থানা পুলিশ।

মামলার তদন্তকারী কর্মকর্তা ঘটাইল থানার এসআই সুজন পাল জানান, মামলা হওয়ার পর থেকে তিনি পলাতক রয়েছেন। তার বাড়িঘরে তালা দেখা গেছে। তার পরিবারের কাউকে পাওয়া যায়নি। সপরিবারে আত্মগোপনে রয়েছে বলে তিনি সাংবাদিকদের জানান।

তবে এ ঘটনার পর শনিবার ওই চেয়ারম্যানকে দ্রুত গ্রেফতারের দাবিতে ঘাটাইল প্রেস ক্লাবের আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে সাংবাদিকদের পাশাপাশি সর্বস্তরের মানুষের সঙ্গে একাত্মতা প্রকাশ করে ওই ইউনিয়নের নরজনা গ্রামের শামছুল আলম খান, সুজা খান, ফটিক খান।

এ ছাড়া ৪০ দিন কাজের বেশকিছু শ্রমিক এসেছিল প্রতিবাদ জানাতে। তাদের প্রতিবাদ ছিল ২০১৮-১৯ অর্থবছরে ৪০ দিন কর্মসূচির কাজ করলেও তাদের সমস্ত টাকা উত্তোলন করে আত্মসাৎ করেছে চেয়ারম্যান। তাদের পাওনা মজুরি চাইলেও দেয়া হচ্ছে না তাদের।

এ দিকে দুর্নীতিবাজ ও বহু অপকর্মের হোতা সেই ইউপি চেয়ারম্যান পলাতক থাকলেও মানববন্ধনে আসা শ্রমিকদের মোবাইল ফোনে হুমকি দেয়া হচ্ছে বলে তারা জানিয়েছেন।

এ দিকে বৃহস্পতিবার ইউএনওর সামনে সাংবাদিকের ওপর হামলা করা হলেও তার রহস্যজনক ভূমিকায় সাংবাদিক সমাজ নিন্দা জানিয়েছেন। তার নীরব ভূমিকা প্রশ্ন বিদ্ধ হয়ে উঠেছে সুশীল সমাজের মাঝে।

উল্লেখ্য, বৃহস্পতিবার ঘাটাইলের নিয়ামতপুর-খিলপাড়া রাস্তার সরকারি গাছ ৩ লাখ ৮০ হাজার টাকায় বিক্রি করে ওই চেয়ারম্যান। এ সংক্রান্তে ইউএনওর বক্তব্য নেয়ার সময় সন্ত্রাসী কায়দায় যুগান্তর প্রতিনিধি খান ফজলুর রহমানের ওপর হামলা করা হয়।







 
এ জাতীয় আরো খবর