সাংবাদিক নির্যাতনকারী আরডিসির আলোচিত সেই ভিডিও ভাইরাল

  • ক্রাইম প্রতিদিন ডেস্ক
  • ২০২০-০৩-১৭ ১৩:২৪:৪৬
image

মধ্যরাতে ঘরের দরজা ভেঙে সাংবাদিক নির্যাতন ও তুলে নিয়ে এনকাউন্টারের ভয় দেখিয়ে আলোচিত কুড়িগ্রামের সিনিয়র অ্যাসিস্ট্যান্ট কমিশনার (আরডিসি) নাজিম উদ্দিনের একটি ভিডিও সামাজিকমাধ্যমে ফের ভাইরাল হয়েছে।

জানা গেছে, ভাইরাল হওয়া ওই ভিডিওটি ২০১৮ সালের। ওই সময় কক্সবাজার সদরে অ্যাসিল্যান্ড হিসেবে দায়িত্বে ছিলেন নাজিম উদ্দিন।

ওই বছরের মে মাসে কক্সবাজার শহরের কলাতলী এলাকার মোহাম্মদ আলী ওরফে নফু মাঝি (৬৫) নামে এক বৃদ্ধকে কানে ধরে টানাহেঁচড়া করেন নাজিম উদ্দিন।

নির্যাতনের ওই ভিডিও দেখে শুধু কক্সবাজার জেলা প্রশাসন নয়, চট্টগ্রামসহ পুরো দেশে কর্মরত সরকারি কর্মকর্তারা বিব্রতবোধ করেন।

ভিডিওতে দেখা গেছে, ফসলের মাঠের পাশ দিয়ে ওই বৃদ্ধকে কান ধরে টেনেহিঁচড়ে নিয়ে যাচ্ছেন নাজিম উদ্দিন। তার পাশেই সহকারী হিসেবে থাকা ভূমি অফিসের ঝাড়ুদার সাহাব উদ্দিনকে মোবাইলে কথা বলতে দেখা যায়।

এ ঘটনার পর সাধারণ মানুষের সঙ্গে অসৌজন্যমূলক আচরণের কারণে তাকে ২০১৮ সালের ১১ নভেম্বর রাঙ্গামাটি জেলার লংগদুতে শাস্তিমূলকভাবে বদলি করা হয়।

কী ঘটেছিল সেদিন

কী কারণে তৎকালীন অ্যাসিল্যান্ড নাজিম উদ্দিন সেদিন তাকে নির্যাতন করেছিলেন সে বিষয়ে নফু মাঝি সাংবাদিকদের বলেছিলেন– ঘটনাটি পবিত্র রমজান মাসের। আমি রোজা রেখেছিলাম। ওই দিন হঠাৎ করেই আমার ভিটাতে কয়েকজন লোক গিয়ে জমি পরিমাপ করা শুরু করে। এ সময় আমি তাদের ‘আপনারা কারা’ জিজ্ঞেস করতেই অ্যাসিল্যান্ড নাজিম আমাকে লাথি মেরে মাটিতে ফেলে পাড়াতে থাকেন। এর পর আমাকে জোর করে কক্সবাজার ভূমি অফিসে নিয়ে যান তিনি।

প্রসঙ্গত গত শুক্রবার নিজ বাড়ি থেকে সাংবাদিক আরিফুল ইসলামকে তুলে নিয়ে যাওয়া হয়। পরে গভীর রাতে জেলা প্রশাসকের কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে এক বছরের জেল ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযোগ আনা হয়, আরিফুলের বাড়ি থেকে আধা বোতল মদ ও ১৫০ গ্রাম গাঁজা পাওয়া গেছে। যদিও আরিফুলের স্ত্রী ও স্থানীয়দের দাবি, মদ-গাঁজা তো দূরের থাক পানসেবী বা ধূমপায়ীও নয় আরিফুল।

প্রসঙ্গত কুড়িগ্রামের ডিসি সুলতানা পারভীনের বিরুদ্ধে নিজ নামে পুকুর খননের অভিযোগ ওঠায় সে বিষয়ে একটি প্রতিবেদন লেখেন আরিফুল। সম্প্রতি জেলা প্রশাসনের নিয়োগ অনিয়ম নিয়েও প্রতিবেদন করছিলেন তিনি।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

 
এ জাতীয় আরো খবর