করোনায় মৃতের সংখ্যা ১৯ হাজার ছাড়ালো

  • ক্রাইম প্রতিদিন ডেস্ক
  • ২০২০-০৩-২৫ ১৮:২১:১২
ক্রাইম প্রতিদিন

মহামারি করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ১৯ হাজার ছাড়িয়ে গেছে। বিশ্বের প্রায় ২০০টি দেশে ছড়িয়ে পড়া এই ভাইরাস এখন পর্যন্ত কেঁড়ে নিয়েছে ১৯ হাজার ১০১ জনের প্রাণ। আর আক্রান্ত হয়েছেন ৪ লাখ ২৮ হাজার ২২০জন। এর মধ্যে ১ লাখ ৯ হাজার ২৪১ মানুষ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

করোনা ভাইরাসে আক্রান্ত নিয়ে তথ্য সরবরাহকারী ওয়েবসাইট ওয়াল্ড ওমিটার্সের ওয়েবসাইটে বলা হয়েছে, এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা চীনে। সেখানে মোট ৮১ হাজার ২১৮ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৩ হাজার ২৮১ জনের।

তবে মৃতের হিসেবে চীনকেও ছাড়িয়ে গেছে ইতালি। দেশটিতে মৃতের সংখ্যা ৬ হাজার ৮২০। আর আক্রান্ত হয়েছেন ৬৯ হাজার ১৭৬ জন।

তালিকায় তৃতীয় অবস্থানে আছে স্পেন। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৪২ হাজার ৫৮ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২ হাজার ৯৯১ জনের। দেশটিতে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৫৫ জন। আর মারা গেছেন ৪৮৯ জন।

স্পেনের পর সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ইরানে। সেখানে গত ২৪ ঘণ্টায় ১৪৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। মোট আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ১৭ জন। এর মধ্যে ২ হাজার ৭৭ জনের মৃত্যু হয়েছে।

যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ৫৪ হাজার ৯৪১ জন। এর মধ্যে ৭৮৪ জনের মৃত্যু হয়েছে। এমন পরিস্থিতিতে নাগরিকদের ঘরে থাকার আহ্বান জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

ভারতে আক্রান্তের সংখ্যা ৫৬২ জন। এর মধ্যে ১১ জনের মৃত্যু হয়েছে। পাকিস্তানে আক্রান্ত হয়েছে এক হাজার জন। এর মধ্যে ৭ জনের মৃত্যু হয়েছে।

 
এ বিভাগের অন্যান্য সংবাদ