এইড বাংলার উদ্যোগে কাফরুলে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান

  • মোঃইসমত দ্দোহা
  • ২০২০-০৯-১২ ০১:৩০:৫৯
image

মজিব বর্ষের অঙ্গীকার, গ্রাম -শহর থাকবে পরিস্কার"। এই স্লোগান সামনে নিয়ে কাফরুল এলাকায় শুরু হলো এইড বাংলা স্বেচ্ছাসেবী সংগঠনের জনসচেতনতা মূলক কার্যক্রম। 

শুক্রবার সকাল ১১.০০ঘটিকায় দক্ষিণ কাফরুল ও উওর কাফরুল স্কুল রোড এলাকায় এই কার্যক্রম শুরু করেন তরুণ সমাজসেবক, রাজনীতিবিদ সরকারি তিতুমীর কলেজের সাবেক জিএস মোঃআমজাদ হোসেন। সাথে ছিলো এলাকার একদল তরুণ ও যুবক।

মিডিয়ার সাথে আলাপকালে মোঃআমজাদ হোসেন বলেন, মূলত জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধি করাই আমাদের সংগঠনের মূল উদ্দেশ্যে। সিটি কর্পোরেশনের মাধমে সরকার নিয়মিত শহর পরিস্কার রাখার চেষ্টা অব্যাহত রাখলেও জনগণের দিক হতে সহযোগিতা পাওয়া যায়না। বিশেষ করে বাসা বাড়ি, স্কুল কলেজ, দোকান হোটেল, এইসব প্রতিষ্ঠান হতে প্রায়ই রাস্তায়, খোলা মাঠে অসচেতনভাবে ময়লা আবর্জনা ফেলা হয়, আমরা চেষ্টা করবো জনগণকে সচেতন করতে যাতে করে সবাই নিজ নিজ ময়লা বাসা বাড়ির নির্দিষ্ট স্হানে রাখেন যাতে করে পরিচ্ছন্নতা কর্মীদের কাজ করতে সুবিধা হয়। পাশাপাশি এইড বাংলা সংগঠনের মাধ্যমে ব্যাপকভাবে তরুণদের অংশগ্রহণ নিশ্চিত করা, যাতে করে পড়ালেখার পাশাপাশি রাজনীতি ও সমাজ সেবার প্রতিও তাদের দায়িত্ব পালন করতে পারে। এই জন্য প্রতিষ্ঠানের মাধ্যমে পুরস্কৃত করা হবে যারা বেশি বেশি সামাজিক কাজে অংশগ্রহণ করবে। তিনি আরও বলেন পর্যায়ক্রমে সামাজিক এই উদ্যোগে ঢাকা শহরের পাশাপাশি সারা দেশেই ছড়িয়ে দেওয়া হবে। 

এই উদ্যোগকে স্বাগত জানিয়ে সিপিবি কাফরুল থানা সভাপতি মো :শহিদুল ইসলাম বলেন, ভালো একটি সামাজিক উদ্যোগ গ্রহণ করার জন্য এইড বাংলা 'কে ধন্যবাদ জানিয়েছেন। পাশাপাশি এলাকার তরুণদের অংশগ্রহণকেও উৎসাহ দিয়ে বলেন সঠিক পরিচর্যার অভাবে আমাদের মেধাবী তরুণরা বিপদগামী হওয়ার সম্ভাবনা থাকে। সামাজিক কাজে অংশগ্রহণ করলে তরুণরাও নিজেদের মধ্যেও উৎসাহ উদ্দিপনা পাবে, সমাজনীতি, রাজনীতি ও জনসেবায় আরও বেশি বেশি আগ্রহী হবে।

এই কার্যক্রমে আরও অংশগ্রহণ করে ছাএনেতা ইসতিয়াক, দেলোয়ার, ফারদিন, জীবন, এলচীন, রাব্বি সহ এলাকার স্হানীয় জনগণ।