এফবিজেও'র দ্বিতীয় অধিবেশনে বিভাগীয় উপ কমিটি গঠন

  • মোঃ ইসমত দ্দোহা
  • ২০২২-০১-০৯ ০১:৪২:২২

ফেডারেশন অফ বাংলাদেশ জার্নালিস্ট অর্গানাইজেশন(এফবিজেও) এর কার্যনির্বাহী কমিটির দ্বিতীয় আলোচনা সভা অনুষ্ঠিত হয় ৮৫, নয়া পল্টন  অস্তায়ী কার্যালয়ে । উক্ত সভায় সভাপতিত্ব করেন এফবিজেওর চেয়ারম্যান লায়ন এইচ এম ইব্রাহিম ভূঁইয়া উক্ত সভায় কার্যনির্বাহী কমিটির বিভিন্ন বিষয়ে আলোচনা হয় এ সময় ফেডারেশন অফ বাংলাদেশ জার্নালিস্ট অর্গানাইজেশন এর বিজয় পঞ্চাশ স্মরণিকা ও কার্যনিবাহী কমিটির অভিষেক অনুষ্ঠান উদযাপন ও সংস্হার নিজস্ব ব্যাংক হিসাব খোলার  বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এ ছাড়া এফবিজেও 'র ঢাকা সহ আট টি বিভাগীয় উপ কমিটি গঠন ও অনুমোদন দেওয়া হয়।

খুলনা বিভাগীয় উপ কমিটি আবু হামজা বাঁধন আহবায়ক,বিশেষ প্রতিনিধি ঢাকারিপোর্ট ,আশিকুর রহমান, সদস্য সচিব,স্টাফ রিপোর্টার দৈনিক প্রবাহ।

ময়মনসিংহ বিভাগীয় উপকমিটি,সাকিবুল হাসান রুবেল,আহবায়ক জেলা প্রতিনিধি দৈনিক আমাদের কন্ঠ, শহীদুল ইসলাম শহীদ সদস্য সচিব, জেলা প্রতিনিধি দৈনিক জাহান।

রাজশাহী বিভাগীয় উপ কমিটি,মোঃ মনিরুল ইসলাম আহবায়ক,জেলা প্রতিনিধি দৈনিক সন্ধ্যাবাণী ,আরিফুজ্জামান সদস্য সচিব, জেলা প্রতিনিধি দৈনিক নব বাণী। 

রংপুর বিভাগীয় উপ কমিটি, মোঃ ইজাজ আহমেদ আহবায়ক, বিভাগীয় প্রধান দৈনিক সন্ধ্যাবাণী মোঃ বেলায়েত হোসেন ,সদস্য সচিব স্টাফ,রিপোর্টার দৈনিক দাবানল। 

বরিশাল বিভাগীয় উপ কমিটি ,গাজী এনামুল হক লিটন ,আহবায়ক ,পিরোজপুর জেলা প্রতিনিধি দৈনিক জনতা,মোঃ রেজাউল ইসলাম সদস্য সচিব,মঠবাড়িয়া জেলা প্রতিনিধি দৈনিক ভোরের দর্পণ।

ঢাকা বিভাগীয় উপকমিটি, সৈয়দ এনামুল হক নিপু, আহবায়ক, চিফ ক্রাইম রিপোর্টার, দৈনিক প্রথমবেলা, মোহাম্মদ নুরুল্লাহ, সদস্য সচিব, বিভাগীয় প্রধান, দৈনিক ভোলা দর্পণ।

চট্টগ্রাম বিভাগীয় উপকমিটি,মোঃশাহাবুদ্দিন,আহবায়ক বিভাগীয় প্রধান দৈনিক প্রবাহ,মোহাম্মদ জামাল চৌধুরি বিপ্লব সদস্য সচিব,বিভাগীয় প্রধান দৈনিক সন্ধ্যাবাণী।

সিলেট বিভাগীয় উপ কমিটি,সমীর আহমেদ আহবায়ক ,সম্পাদক দৈনিক জনগন্ঠ,রাকিব আল মাহমুদ সদস্য সচিব বিভাগীয় প্রধান দৈনিক সন্ধ্যাবাণী।

অতিথি হিসেবে উপস্থিত  ছিলেন ফেডারেশন এর স্থায়ী পরিষদের সদস্য ডেমরা প্রেস ক্লাবের সভাপতি নজরুল ইসলাম চৌধুরী ও আরজেএফ এর চেয়ারম্যান এসএম জহিরুল ইসলাম।

আরো উপস্থিত ছিলেন ফেডারেশন ভাইস-চেয়ারম্যান ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের বি এফ ইউ জে 'র কার্যনির্বাহী সদস্য মোঃ জাকির হোসেন, ভাইস-চেয়ারম্যান ও গাজীপুর সদর প্রেসক্লাবের সভাপতি আবুবকর সিদ্দিক, ভাইস-চেয়ারম্যান ও বাংলাদেশ জাতীয় সাংবাদিক কল্যাণ সোসাইটির চেয়ারম্যান মোঃ আবুল হোসেন, ভাইস-চেয়ারম্যান ও আরজেএফ এর সাংস্কৃতিক বিষয়ক সম্পাদিকা লুৎফুন্নাহার রিক্তা, এফবিজেও র মহাসচিব ও বাংলাদেশ রিপোর্টার ইউনিটির কেন্দ্রীয় কমিটির মহাসচিব মোঃ শামছুল আলম, এফবিজেও 'র যুগ্ম মহাসচিব ও যাত্রাবাড়ী থানা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি সৈয়দ ওমর ফারুক, এফবিজেও সাংগঠনিক সচিব শ্যামপুর প্রেসক্লাবের সেক্রেটারি মনির হোসেন, সহ-সাংগঠনিক সচিব চন্দ্রগন্জ প্রেসক্লাবের সদস্য মো: ইসমত দ্দোহা, সহ সাংগঠনিক সচিব ও ডেমরা প্রেসক্লাবের সদস্য মোঃ শাহাদাত হোসেন, অর্থ বিষয়ক সচিব ও সাংবাদিক কল্যাণ সোসাইটির সিনিয়র ভাইস চেয়ারম্যান আব্দুল বাতেন সরকার, সাংবাদিক কল্যাণ বিষয়ক সম্পাদক সাপ্তাহিক বিচিত্রা পত্রিকার সম্পাদক বীর মুক্তিযুদ্ধা মাজহারুল ইসলাম খোকন, মহিলা বিষয়ক সম্পাদিকা মুনা আক্তার, প্রচার ও প্রকাশনা সচিব শাফিউর রহমান কাজী, সহ প্রচার ও প্রকাশনা সচিব উর্মি রহমান, সহ প্রচার প্রকাশনা সচিব হাবিবুর রহমান, প্রধান ধর্ম বিষয়ক সচিব আবু ইউসুফ, কার্যনির্বাহী সদস্য খন্দকার তরিকুল ইসলাম ও আব্দুল কাদের সহ ফেডারেশন অফ বাংলাদেশ জার্নালিস্ট অর্গানাইজেশন এর অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অধিবেশন শেষে বাংলাদেশ প্রেস কাউন্সিলের সাবেক চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ স্যার এর রোগমুক্তি কামনায় দোয়া মাহ্ফিল আয়োজন করা হয়।