রমজানে মুসলমানদের বেশি বেশি ইবাদত করার আর্জি মোদির

  • এনডিটিভি
  • ২০২০-০৪-২৭ ১৩:১৬:৩১
ক্রাইম প্রতিদিন

করোনা মহামারি থেকে মুক্ত হতে এবার মুসলমানদের কাছে আর্জি জানালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মুসলমান জাতির ঈদ উৎসবের আগেই যাতে করোনা চলে যায় সেজন্য রমজান মাসে মুসলমানদের বেশি বেশি করে ইবাদত করার আহ্বান জানিয়েছেন তিনি। রোববার সকালে তার মাসিক বেতার অনুষ্ঠান ‘মন কি বাত’ ভাষণে এ আর্জি জানান মোদি। খবর এনডিটিভির।

প্রতি মাসের শেষ রোববার জাতির উদ্দেশে দেওয়া ভাষণের মতো করে বেতারে ‘মন কি বাত’ অনুষ্ঠান করেন মোদি। এবারের ‘মন কি বাত'-এ তিনি করোনাভাইরাসের সংক্রমণ নিয়েই কথা বলেন। তিনি মুসলিম সম্প্রদায়ের উদ্দেশে আর্জি জানান, রমজানে আরও বেশি করে ‘ইবাদত' করার জন্য। তিনি বলেন, মুসলিমদের উচিত বেশি করে ইবাদত করা, যাতে  ঈদের আগেই বিশ্ব করোনা ভাইরাসের প্রাদুর্ভাব থেকে মুক্ত হয়।

প্রসঙ্গত, রমজানে রোজা রাখার পাশাপাশি মুসলমানরা বেশি বেশি ইবাদত করেন। এ মাসে দোয়াও বেশি কবুল হয় আল্লাহর দরবারে। এ জন্যই দেশের মুসলমানদের বেশি বেশি ইবাদত করার আহ্বান জানান মোদি, যাতে করোনা মহামারি থেকে মুক্তি মেলে।

ভাষণে প্রধানমন্ত্রী মোদি বলেন, দেশের প্রতিটি নাগরিক করোনার বিরুদ্ধে এই লড়াইয়ের যোদ্ধা। এই কঠিন সময়ে গোটা দেশ একসঙ্গে এগোচ্ছে। সবাই একে অপরের সাহায্য করছে। এমন মনে হচ্ছে দেশজুড়ে মহাযজ্ঞ চলছে। কেউ গরিবদের মুখে খাবার তুলে দিচ্ছেন। কেউ বা অভাবীদের পাশে দাঁড়াচ্ছেন এবং বিনামূল্যে সবজি বিতরণ করছেন। করোনার বিরুদ্ধে আমাদের লড়াই জনতা পরিচালিত। তাই মুসলমানদের উচিত বেশি বেশি ইবাদত করা, যাতে করোনা মুক্ত হতে পারি আমরা। 

পাশাপাশি মাস্কের প্রয়োজনীয়তা নিয়েও কথা বলেন মোদি। তিনি বলেন, মাস্ক জীবনের অংশ হয়ে উঠেছে। এই পরিস্থিতিতে সুরক্ষিত থাকতে এটা অত্যন্ত প্রয়োজনীয়।

নিউজটি শেয়ার করুন


নিউজ সম্পর্কে মতামত লিখুন


 
এ বিভাগের অন্যান্য সংবাদ