ঢাকা মেডিকেলের করোনা ইউনিটে ২৪ ঘন্টায় ২৮ জনের মৃত্যু

  • ক্রাইম প্রতিদিন ডেস্ক
  • ২০২০-০৫-১২ ১৪:৪০:২৬
image

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় ২৮ জনের মৃত্যু হয়েছে । এদের মধ্যে করোনাভাইরাস পজিটিভ পাওয়া গেছে ৩ জন পুরুষের এবং এক নারীসহ করোনার উপসর্গ নিয়ে অন্যরা মারা যান। অন্যদিকে ২মে থেকে শুরু করা করোনা ইউনিটে সোমবার বিকাল ৫ টা পর্যন্ত এই হাসপাতালে নারী ও পুরুষ মিলে ৮৯জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ১৭ জন করোনা আক্রান্ত। নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে করোনার উপসর্গ নিয়ে ছেলের মৃত্যুর এক ঘণ্টার মধ্যে বাবাও না ফেরার দেশে চলে গেছেন। তারা হলেন, হাজী ইয়ার হোসেন (৬০) ও তার ছেলে রিমন সাউদ (২৪)।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক আলাউদ্দিন আল আজাদ সোমবার বলেন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে সোমবার ২৮জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনাভাইরাস পজিটিভ পাওয়া গেছে তিন›জন পুরুষের এবং এক নারীর। গত ২মে থেকে শুরু করা করোনা ইউনিটে সোমবার বিকাল ৫ টা পর্যন্ত এই হাসপাতালে নারী ও পুরুষ মিলে ৮৯জনের মৃত্যু হয়েছে ।

ঢামেক কোভিড ইউনিটের ওয়ার্ড মাস্টার রিয়াজ বলেন, গত ১০ দিনে ঢামেকের নতুন কোভিড-১৯ হাসপাতালে মারা গেছে ৮৯ জন। তিনি জানান, বর্তমানে হাসপাতালে রোগী ভর্তি আছেন ১৯৫জন। এর মধ্যে আইসিউতে আছেন ১০জন। গত ২ মে থেকে ১০মে পর্যন্ত রোগী ভর্তি হয়েছিল প্রায় ৬০০ জন। অনেকেই চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাসায় গেছেন। আবার অনেকেই হাসপাতালের কাউকে কিছু না বলে চলে গেছে।

এক ঘন্টার ব্যবধানে পিতা-পুত্রের মৃত্যু
নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে করোনার উপসর্গ নিয়ে ছেলের মৃত্যুর এক ঘণ্টার মধ্যে বাবাও না ফেরার দেশে চলে গেছেন। তারা হলেন, হাজী ইয়ার হোসেন (৬০) ও তার ছেলে রিমন সাউদ (২৪)। হাজী ইয়ার হোসেন সিদ্ধিরগঞ্জের সরদারপাড়া মসজিদ কমিটির সভাপতি ছিলেন। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে সোমবার নাসিকের সিদ্ধিরগঞ্জে ৫নং ওয়ার্ডের সরদারপাড়া এলাকায় । এ ঘটনায় পুরো এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। শোকে স্তব্দ নিহতদের স্বজনরা। জানা গেছে রিমন সাউদ করোনার উপসর্গ জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে সোমবার ভোর ৬টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করে। এদিকে ছেলের মৃত্যুর খবরে শোক সইতে না পেরে হার্ট অ্যাটাকে আক্রান্ত হন বাবা হাজী ইয়ার হোসেন। তাকে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সকাল ৭টার দিকে তিনিও মৃত্যুও কোলে ঢলে পড়েন।

রিমনের চাচাতো ভাই মাসুম সাউদ বলেন, ভোর রাত ৩টার দিকে অসুস্থ বোধ করলে রিমন সাউদকে ঢাকার বিভিন্ন হাসাপাতলে নিয়ে যাই কিন্তু করোনার উপসর্গ জ্বর, কাশি ও শ্বাসকষ্ট থাকার কারণে কোন হাসপাতালে ভর্তি নেয়নি। অবশেষে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে ভোর ৬টার দিকে সেখানেই তার মৃত্যু হয়। মাসুম সাউদ আরও বলেন, রিমনের করোনার উপসর্গ থাকায় তার নমুনা পরীক্ষা করা হয়েছে। তবে এখনও রিপোর্ট পাওয়া যায়নি।

ঢামেক করোনা ইউনিটে এক চিকিৎসকের মৃত্যু
করোনাভাইরাসের উপসর্গ নিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে এক চিকিৎসকের মৃত্যু হয়েছে। তিনি নর্দান মেডিকেল কলেজের প্রিন্সিপাল অধ্যাপক ডা. মো. আনিসুর রহমান। গতকাল সোমবার সকালে তার মৃত্যু হয়। বিকেলে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন ঢাকা মেডিক্যাল ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ। তিনি বলেন, ডা. আনিসুর রহমান নর্দান মেডিক্যাল কলেজের প্রিন্সিপাল ছিলেন। তিনি করোনাভাইরাস উপসর্গ নিয়ে ঢামেকের করোনা ইউনিটে ভর্তি হয়েছিলেন। সেখানে তার মৃত্যু হয়েছে। তিনি ফরেনসিক চিকিৎসক ছিলেন।

 
এ বিভাগের অন্যান্য সংবাদ