মির্জা ফখরুলের চ্যালেঞ্জের জবাবে যা বললেন কাদের

  • বিশেষ প্রতিনিধি
  • ২০২০-০১-০৩ ১৩:৩২:৪০
ক্রাইম প্রতিদিন

‘আমি চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বলতে পারি– দেশের ৯০ মানুষ আপনাদের সঙ্গে নেই’- মির্জা ফখরুলের দেয়া এমন চ্যালেঞ্জের জবাব দিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। উল্টো তিনি বলেছেন, নেতিবাচক রাজনীতির কারণে দেশের ৯০ শতাংশ মানুষ বিএনপিকে ক্ষমতায় চায় না।

বৃহস্পতিবার আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

বিএনপিকে প্রত্যাখ্যান করা মানুষের সংখ্যা আরও বাড়বে জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এ শতাংশের মাত্রা আরও বাড়বে।

তিনি বলেন, বিএনপি ক্ষমতার জন্য রাজনীতি করে। ক্ষমতা পেলে সব ঠিক আর ক্ষমতা না পেলে কোনো কিছুই ঠিক না। তাদের একমাত্র লক্ষ্য যেনতেন উপায়ে ক্ষমতা দখল করা এবং দেশ লুটপাট করা।

এর আগে মঙ্গলবার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনাসভায় মির্জা ফখরুল আওয়ামী লীগ সাধারণ সম্পাদককে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বলেন, সৎ সাহস থাকলে পেটুয়া বাহিনী ছেড়ে রাস্তায় আসুন। দেখুন জনগণ কাদের সঙ্গে আছে। আমি চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বলতে পারি– জনগণ আপনাদের সঙ্গে নেই, আপনাদের ভালোবাসে না।

মির্জা ফখরুল বলেন, আজ অনেক লম্বা লম্বা কথা শুনতে পাই। অনেকেই মিডিয়ায় বড় বড় কথা বলছেন। এসব কথা বলার নৈতিক অধিকার তাদের নেই।

‘আমি ওবায়দুল কাদেরকে বলতে চাই– আসুন, দেখুন মানুষ আপনাদের ভালোবাসে কিনা। অস্ত্র ছেড়ে, নিরাপত্তা ছেড়ে; আসুন– দেখুন মানুষ কী বলে’-যোগ করেন ফখরুল।

একাদশ নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, দেশের মানুষ ভোট দিতে পারেনি। রাস্তায় দাঁড়িয়ে একশজনকে জিজ্ঞেস করে দেখুন, তাদের ৯০ জনই বলবে ভোট দিতে পারেনি। জনগণের ম্যান্ডেটহীন অবৈধ সরকার জোর করে টিকে আছে।

নিউজটি শেয়ার করুন


নিউজ সম্পর্কে মতামত লিখুন


 
এ বিভাগের অন্যান্য সংবাদ