ফরিদগঞ্জে আলোকিত ১১নং ইউনিয়নের উপহার বিতরণ!

  • ফরিদগঞ্জ প্রতিনিধি
  • ২০২০-০৫-২০ ০০:২৬:১৩
ক্রাইম প্রতিদিন

আলোকিত ১১ নং ইউনিয়ন একটি স্বপ্নের নাম যা চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার প্রান্তিক জনপদ ১১নং চরদুঃখিয়া(পূর্ব) ইউনিয়নের আলোকিত করার জন্য কাজ করে যাচ্ছে বছর খানেক থেকে। বসে নেই এই করোনা দুর্যোগে।

সারা বিশ্ব মতো বাংলাদেশ ও করোনায় আক্রান্ত। মার্চে প্রথম এদেশে আক্রান্ত হওয়ার পর থেকেই  আলোকিত ১১ নং ইউনিয়ন সারা ইউনিয়নে ফ্রি মাস্ক বিতরণ, সচেতনাতামুলক ব্যানার লিফলেট বিতরণ, মসজিদে মসজিদে সাবানের কেইস ও সাবান বিতরণ, মাইকিং, জীবানুনাশক স্পে করে আসছে । ইউনিয়নের  ৪৫০ পরিবারের পাশে খাদ্য সহায়তা নিয়ে দাড়িয়েছে । এরপর ২৫০ পরিবারকে দিয়েছে ইফতার ও সেমাই চিনি । জরুরি খাদ্য সহায়তার ও চিকিতসা সহায়তার আওতায় রয়েছে সংগঠনের ২৪ ঘন্টার হটলাইন যেখানে ইউনিয়নের যে কোন মানুষের জরুরি প্রয়োজনে আমাদের স্বেচ্ছাসেবকরা পাশে আছেন । স্বেচ্ছাসেবক ও শুভাকাঙ্খীদের ভালোবাসায় সংগঠনের স্বেচ্ছাসেবকরা ইউনিয়নের করোনাকালীন দুর্যোগে পাশে আছে। 

সাধারণ মানুষ ও অনেক খুশি , কোন রকম কার্ড না নিয়ে , কোন গণ জমায়েত না করে রাতের আধারে গোপনে বাড়িতে খাবার পৌছানো - ইউনিয়নের সাধারণ মানুষের কাছে এইটা একটা স্বপ্নের মতো। সংগঠনের স্বেচ্ছাসেবকদের নিজস্ব অর্থায়নে ও এলাকার মুরব্বি ,শুভাকাঙ্খীদের ভালোবাসায় এই কার্যক্রম বয়ে চলছে।

 সংগঠনের স্বেচ্ছাসেবক খন্দকার মোঃ তারেক ক্রাইম প্রতিদিনকে জানান যে -ইউনিয়নের একটি মানুষ ও যেন করোনায় খাদ্যাভাবে না থাকে এজন্য সরকারের কর্মসুচীর পাশাপাশি কাজ করছি আমরা। সংগঠনের স্বেচ্চাসেবক মোঃ মোক্তার হোসেন জানান যে  - আমরা শুধু করোনায় নয় ,এক বছর ধরে কারো চিকিতসার দরকার, ঘর দরকার, স্কুলে বেঞ্চ, হোয়াইড বোর্ড, কৃষকের সমস্যা জেনে কৃষি অফিসের সাথে সমন্বয়, রাস্তা সংস্কার থেকে বিভিন্ন সচেতনতামুলক কর্মসুচী পালন করে আসছে । 

সংগঠনের স্বেচ্ছাসেবক মোঃ রাকিব ক্রাইম প্রতিদিনকে জানান যে- এ বছর ইউনিয়নের ৫০০ মানুষকে দেওয়া হয়েছে শীতবস্র। এই সকল কাজ ই হচ্ছে পাঠাগারের মাধ্যমে। এলাকায় ইতোমধ্যে ৪ টি পাঠাগার সম্পন্ন হয়েছে এবং বাকি গুলো করোনার পরে হবে । ইউনিয়নের শিক্ষা স্বাস্থ্য সহ সকল প্রয়োজনে পাশে থাকতে এই সংগঠনের স্বেচ্ছাসেবকদের সক্রিয়কতা বজায় থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন সংগঠনের অন্যতম স্বেচ্ছাসেবক মোঃ সালাউদ্দিন । 

মানবতার এই ফেরিওয়ালা আলোকিত ১১ নং ইউনিয়নের সার্বিক সাফল্য কামনা করেন উপকারভোগীরা। আলোকিত ১১ নং ইউনিয়নের এই মহতি উদ্যেগ যুগ যুগ টিকে থাকুক , টিকে থাকুক মানবতা-এই শুভ কামনা রইলো ২০ মে ২০২০ এ এক বছরে পা দেওয়া এই স্বপ্নের সংগঠনটি।

নিউজটি শেয়ার করুন


নিউজ সম্পর্কে মতামত লিখুন


 
এ বিভাগের অন্যান্য সংবাদ