আশ্রয়ন প্রকল্পের তালিকা যাচাইয়ে মাঠে নেমেছে ইউএনও!

  • জাহাঙ্গীর আলম (মুকুল), ডুমুরিয়া
  • ২০২০-০৬-০৫ ১৪:২৬:৪২
ক্রাইম প্রতিদিন

মাননীয় প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্প ‘যার জমি আছে ঘর নেই, তার নিজ জমিতে গৃহ নির্মাণ’ এর অধীনে ডুমুরিয়ায় উপকারভোগীদের খসড়া তালিকা যাচাই বাছাই কাজ চলছে। আজ বৃহস্পতিবার সকালে ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ শাহনাজ বেগম প্রকৃত ভূমিহীন ও গৃহহীনরা তালিকাভুক্ত হচ্ছে কিনা তা যাচাই করতে আটলিয়া ইউনিয়নের কুলবাড়িয়া, গোবিন্দকাঠি, মালতিয়া বরাতিয়াসহ বিভিন্ন ওয়ার্ডের বাড়ি বাড়ি গিয়ে খোঁজ নেন।

মাননীয় প্রধানমন্ত্রীর আশ্রয়ন ২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীনদের মুজিব বর্ষে ঘর করে দেয়ার সিদ্ধান্তের প্রেক্ষিতে ইউনিয়ন পর্যায়ের কমিটি কর্তৃক প্রাথমিকভাবে তালিকা প্রস্তুত করা হয়। মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ ২ প্রকল্পের নির্দেশনার প্রেক্ষিতে ইউনিয়ন পরিষদ কর্তৃক প্রেরিত তালিকা যাচাই-বাছাই কাজ চলছে। তারই আলোকে উপজেলা প্রশাসন কর্তৃক বিভিন্ন কর্মকর্তাদের সমন্বয়ে ইউনিয়নভিত্তিক যাচাই-বাছাইয়ের নিমিত্ত মনিটরিং টিমও গঠন করা হয়। প্রত্যেক ইউনিয়নে তিন সদস্যবিশিষ্ট মনিটরিং টিম সংশ্লিষ্ট ইউপি চেয়্যারম্যান, সদস্য ও গ্রাম পুলিশদের সহযোগিতা নিয়ে যাচাই কার্যক্রম পরিচালনা করছেন। উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ শাহনাজ বেগম নিজে এবং সহকারী কমিশনার (ভূমি) সজ্ঞীব দাস বিভিন্ন ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে ১০% পরীক্ষামূলকভাবে সরেজমিন যাচাই-বাছাই করছেন।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছা. শাহনাজ বেগম ক্রাইম প্রতিদিনকে বলেন; মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা হলো প্রকৃতভাবে যারা ভূমিহীন ও গৃহহীন তাদের তালিকা প্রস্তুত করতে হবে। সেই নির্দেশনার আলোকেই খুলনা জেলা প্রশাসক মোঃ হেলাল হোসেন  মহোদয়ের তত্বাবধানে উপজেলা প্রশাসন থেকে কর্মকর্তাদের সমন্বয়ে ইউনিয়নভিত্তিক মনিটরিং টিম গঠন করে দেয়া হয়েছে। আমি নিজেই বিভিন্ন ওয়ার্ডে উপকারভোগীদের ঘরবাড়ি যাচাই করছি যাতে প্রকৃত ব্যক্তিরাই এই তালিকায় অন্তর্ভুক্ত হতে পারে।

সরেজমিনে পরিদর্শনকালে উপস্থিত ছিলেন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোহাম্মদ কামরুজ্জামান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আশরাফ হোসেন, আটলিয়া ইউনিয়নের কুলবাড়িয়া ওয়ার্ডের  ইউপি সদস্য আব্দুল হালিম (মুন্না)  আটলিয়া ইউনিয়নের গোবিন্দকাঠি ওয়ার্ডের ইউপি সদস্য মনিরুজ্জামান (রাজু) ও ইউপি সদস্য সিরাজুদ্দিন প্রমুখ।

নিউজটি শেয়ার করুন


নিউজ সম্পর্কে মতামত লিখুন


 
এ বিভাগের অন্যান্য সংবাদ