সরকারের জবাবদিহিতার অভাবে সন্ত্রাস-খুন-ধর্ষণ বাড়ছে : বিএনপি

  • ক্রাইম প্রতিদিন ডেস্ক
  • ২০২০-১০-০৫ ০১:২৬:৫৮
Crime Protidin, Bangla News, Crime News, Breaking News, Politics, Economies, National, International, Sports, Entertainment, Lifestyle, Tech, Education, Photo, Video

সরকারের জবাবদিহিতার অভাবে দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটেছে। তাই সন্ত্রাস, খুন ও ধর্ষণের ঘটনা বাড়ছে বলে জানিয়েছে বিএনপি।

শনিবার (৩ অক্টোবর) বিকেলে স্থায়ী কমিটির ভার্চুয়াল সভায় এই বক্তব্য উঠে আসে। রোববার (৪ অক্টোবর) বিএনপির দফতর থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দলটির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটি মনে করে, ক্ষমতায় টিকে থাকার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের ব্যবহার করছে আওয়ামী লীগ এবং জবাবদিহিতার কোনো সুযোগ নেই বলেই এই ধরনের অপরাধ প্রবণতা বৃদ্ধি পাচ্ছে।

এতে আরও জানানো হয়, স্থায়ী কমিটির নিয়মিত বৈঠকে কুয়েতের আমির শেখ সাবাহ আল-আহমেদ আল- সাবাহর মৃত্যুতে শোক প্রকাশ করা হয় এবং কুয়েতের নবনির্বাচিত আমিরের কাছে সরাসরি একটি শোকপত্র পাঠানো হবে। এছাড়া, নির্বাচন কমিশন স্থানীয় সরকার সংক্রান্ত আইন-২০২০ এর বিষয়ে মতামত তৈরি করতে নজরুল ইসলাম খানের নেতৃত্বে একটি আহ্বায়ক কমিটি গঠন করে স্থায়ী কমিটি।

স্বাস্থ্য খাতের দুর্নীতি ও অব্যবস্থাপনার বিষয়ে বিস্তারিত বিবরণ দিয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে তা জনগণের সামনে তুলে ধরার সিদ্ধান্ত নিয়েছে কমিটি।

স্থায়ী কমিটির সভায় সভাপতিত্ব করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। সভায় উপস্থিত ছিলেন জাতীয় স্থায়ী কমিটির সদস্য যথাক্রমে, খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমেদ, জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

 
এ বিভাগের অন্যান্য সংবাদ