ধর্ষণ-নির্যাতনের প্রতিবাদে বরিশালে রাজপথে ছাত্র-জনতা

  • ক্রাইম প্রতিদিন ডেস্ক
  • ২০২০-১০-০৬ ১৪:০২:৫০
Crime Protidin, Bangla News, Crime News, Breaking News, Politics, Economies, National, International, Sports, Entertainment, Lifestyle, Tech, Education, Photo, Video

অব্যাহত হারে বৃদ্ধি পাওয়া ধর্ষণ, গণধর্ষন, নারীর প্রতি সহিংসতাসহ সকল প্রকার সামাজিক অনাচারের বিরুদ্ধে বরিশালে গণ অবস্থান ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

সাধারণ শিক্ষার্থীদের আয়োজনে মঙ্গলবার (০৬ অক্টোবর) বেলা ১১ টায় নগরের অশ্বিনী কুমার হলের সমানের সড়কে এই কর্মসূচির আয়োজন করা হয়।

কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করে অংশগ্রহণ করেন সামাজিক প্রতিরোধ কমিটি, নারী নির্যাতন প্রতিরোধ জোট ও ব্লাস্ট বরিশাল ইউনিটের নেতৃবৃন্দ।

পরাধীন বাংলায় বিরাঙ্গনা হয়েছি, তাই বলে ধর্ষিতা কেন এমন প্রশ্ন কর্মসূচিতে শিশু শিক্ষার্থীরা তাদের বক্তব্যে বলেন, আইন যেখানে সীমাবদ্ধ, ধর্ষণ সেখানে চলমান আর তাই মুক্তিটাও সেখানে অসম্ভব। বঙ্গবন্ধুর সোনার এই বাংলায় ধর্ষকদের ঠাই হবে না, ধর্ষণকারীদের সর্বোচ্চ শাস্তি ফাঁসি নিশ্চিত করতে হবে। আর যেহেতু ধর্ষককে ফাঁসি দিচ্ছেন না, তাহলে ধর্ষিতাকেই ফাঁসি দিন এদেশে জন্মাবার দোষে।

বক্তারা বলেন, স্বাধীনতা যুদ্ধের সময় আমাদের মা বোনেরা ধর্ষণের শিকার হয়েছিল তখন আমরা পরাধীন ছিলাম। কিন্তু স্বাধীন বাংলাদেশে ধর্ষণ করে পাড় পেয়ে যাওয়া এটা বিচারহীনতার কথা মনে করিয়ে দেয়। আমরা চাচ্ছি, ধর্ষণের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়া হোক।

এই কর্মসূচিতে বরিশালের বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা অংশ নেয়।

এদিকে নোয়াখালীর বেগমগঞ্জে বিবস্ত্র করে বর্বরোচিত নারী নির্যাতন এবং সাম্প্রতিক বিভিন্ন গণধর্ষণ, ধর্ষণ ও নারী নির্যাতন- নিপীড়ণের প্রতিবাদে ছাত্র-জনতার সম্মিলিত বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়েছে।

 বরিশাল প্রেসক্লাবের সামনে মঙ্গলবার (০৬ অক্টোবর) বেলা ১১ টায় এ কর্মসূচির আয়োজন করে বাংলাদেশ ছাত্র ও যুব অধিকার পরিষদ বরিশাল শাখা।

 
এ বিভাগের অন্যান্য সংবাদ