দেশের অর্থনীতি খারাপ অবস্থায় : অর্থমন্ত্রী

  • ক্রাইম প্রতিদিন ডেস্ক
  • ২০২০-০২-০৭ ০০:৫০:৫০
image

বর্তমানে দেশের অর্থনীতি খারাপ অবস্থায় রয়েছে জানিয়ে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, শুধু বাংলাদেশে নয়, সারাবিশ্বের কোনও দেশেই আমদানি-রপ্তানি সঠিকভাবে হচ্ছে না। বাংলাদেশের কিছু সেক্টরেও এর প্রভাব পড়েছে। তবে বছর শেষে দেশে আমদানি-রপ্তানির অবস্থা ভালো হয়ে যাবে। দেশের অর্থনীতির অবস্থা বর্ণনা করতে গিয়ে ব্যাংকিং সেক্টরের বিষয়টিও তুলে ধরেন অর্থমন্ত্রী। তিনি বলেন, ব্যাংকিং সেক্টরের অবস্থাও খুব ভালো না।

আজ বৃহস্পতিবার রাজধানীর মতিঝিলে বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডের (বিডিবিএল) ব্রাঞ্চ ম্যানেজারদের বার্ষিক কার্যক্রম প্রণয়ন সম্মেলন-২০২০ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় ব্যাংকিং সেক্টরের বিষয়টিও তুলে ধরে অর্থমন্ত্রী বলেন, ব্যাংকগুলো যদি ভালো চলতো, তবে ব্যাংকগুলোকে মার্জ করতে হতো না। ব্যাংক খাতে অনেক ‘মিস মেস’ হয়েছে উল্লেখ করে অর্থমন্ত্রী বলেন, মিস মেসের কারণে ব্যাংক খাতে খেলাপি ঋণ বেড়ে গেছে।

ব্যাংক কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদের কারণে সংসদে আমাকে গালি শুনতে হচ্ছে। আপনারা বলেন, এটা কি আমার জন্য হয়েছে।

না আপনাদের জন্য? আমি আশা করবো, আমার জন্য নয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শতবার্ষিকী উপলক্ষে আপনারা সবাই যার যার দায়িত্ব পালন করবেন। দেশটাকে সোনার বাংলায় রূপান্তরিত করবেন।

বিডিবিএলের কর্মকর্তা-কর্মচারিদের উদ্দেশ্যে অর্থমন্ত্রী আরও বলেন, আপনাদের মধ্যে সবাই খারাপ রয়েছেন তা বলবো না। কিছু সংখ্যক লোক রয়েছে যারা খারাপ। বাংলাদেশ ব্যাংক, কিংবা অর্থমন্ত্রণালয় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আগে, নিজেরা নিজেদের বিরুদ্ধে ব্যবস্থা নিন। শাস্তি দিন।

 
এ জাতীয় আরো খবর