খাস জমিতে প্লট দেখিয়ে ৩০০ কোটি টাকা আত্মসাৎ

  • ক্রাইম প্রতিদিন ডেস্ক
  • ২০২০-১০-০১ ১৭:১৩:৪১
Crime Protidin, Bangla News, Crime News, Breaking News, Politics, Economies, National, International, Sports, Entertainment, Lifestyle, Tech, Education, Photo, Video

প্লট জালিয়াতির মাধ্যমে শতাধিক ব্যক্তির কাছ থেকে প্রায় ৩শ' কোটি টাকা আত্মসাতের মূল হোতা নাসিম রিয়েল স্টেটের মালিক নাসিম ও তার স্ত্রীকে গ্রেফতার করেছে র‌্যাব। রাজধানীর রূপনগর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। এসময় অবৈধ বিদেশি পিস্তল, ইয়াবা ও জাল টাকাসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করে র‌্যাব।

২০০২ সালে অভিনব কৌশলে সাভারের কাউন্দিয়া এলাকায় অন্যের জমি দখল করে নাসিম রিয়েল স্টেট কোম্পানির সাইনবোর্ড টানিয়ে প্রতারণা শুরু করে নাসিম। র‌্যাব বলছে আবাসিক শহর গড়ে দেয়ার নামে ২৫০ জনের সঙ্গে ভুয়া চুক্তি করে প্রত্যেকের কাছ থেকে ১২ থেকে ২০ লাখ টাকা আদায় করে প্রায় ৩শ কোটি টাকা আত্মসাৎ করেন নাসিম।

র‍্যাব ৪ অধিনায়ক মোজাম্মেল হক বলেন, প্রতিটা প্লট থেকে ৫ লাখ টাকা করে চুক্তি করছে এমন ৫ হাজার চুক্তির কথা জানি। এছাড়া রেজিস্ট্রেশন করে দেবে বলে ১২-২০ লাখ টাকা করে একেকজনের কাছ থেকে নিছে।

বুধবার রাতে রূপনগর এলাকায় নাসিমের ফ্ল্যাট থেকে অবৈধ অস্ত্র ও ১৪শ পিস ইয়াবাসহ নাসিমকে আটকের খবর পেয়ে র‌্যাব মিডিয়া সেন্টারে হাজির হয় ভুক্তভোগীরা। জানান, প্রতারণার অভিযোগ নিয়ে শাহ আলী থানায় নাসিমের বিরুদ্ধে জিডি ও মামলা করেও কোন সুরাহা হয়নি। 

৫২টি মামলায় গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামি নাসিমের বিরুদ্ধে অস্ত্র, মাদক আইন ও জালটাকা উদ্ধারসহ প্রতারণার মামলা দায়ের করে রিমান্ড চাইবে র‌্যাব।

 
এ বিভাগের অন্যান্য সংবাদ